টেস্ট ম্যাচের দৈর্ঘ্য কমছে ?

Share Button

ক্রিকেটের তিন ফরর্মেটের মধ্যে টি-টোয়েন্টির জনপ্রিয়তা বেশি। তবে, সব ক্রিকেটারের স্বপ্ন থাকে টেস্ট খেলার। কারণ, টেস্টকেই বলা হয় ক্রিকেটের মূল। টেস্ট ক্রিকেটকে আরো আকর্ষণীয় করার লক্ষ্যে অনেক দিন ধরেই ম্যাচের দৈর্ঘ্য পাঁচদিন থেকে চারদিনে আনার আলোচনা চলছে। তবে এবারই প্রথমবার আইসিসির বৈঠকে উঠবে টেস্ট ম্যাচের দৈর্ঘ্য কমানোর কথা।

গতকাল রোববার মিরপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সাংবাদিকদের সঙ্গে এ ব্যাপারে আলোচনা করেন বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী। আরো বেশ কিছু আকর্ষনীয় প্রস্তাবও রাখা হবে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার (আইসিসি) পরবর্তী বৈঠকে।

এ প্রসঙ্গে নিজাম চৌধুরী বলেন, ‘চার দিনের টেস্ট অবশ্যই গুরুত্বপূর্ণ আলোচনা। এ নিয়ে কথা হবে আইসিসির বৈঠকে। মোটামুটি প্রাথমিক পর্যায়ের একটা আলোচনা হলেও সব প্রধান নির্বাহীর বৈঠকে এ নিয়ে বিস্তারিত আলোচনা হতে যাচ্ছে।’

দ্বিস্তর টেস্ট নিয়ে কোন প্রকার আলোচনার সম্ভাবনাই নেই এমন মন্তব্য করে নিজাম চৌধুরী আরও জানান, ‘এ ধরনের কিছুই আলোচনায় আসেনি। মূলত এবারের বৈঠকে ক্রিকেট স্ট্রাকচার ও আন্তর্জাতিক ক্রিকেট স্ট্রাকচার নিয়ে একটা আলোচনা হবে। সেখানে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সবকিছু নিয়েই কথা হবে।’
‘টেস্ট ক্রিকেটকে আরও আকর্ষণীয় কীভাবে করা যায় সেগুলো নিয়ে আলোচনা হতে পারে। টেস্ট টিম বাড়ানোর ব্যাপারে আর চারদিনের টেস্ট নিয়েই আলোচনা করবো আমরা।’ আরও যোগ করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী।

আগামী ২ এবং ৩ ফেব্রুয়ারী দুবাইয়ে বসতে যাচ্ছে সকল বোর্ডের প্রধান নির্বাহীদের নিয়ে আলোচনা সভা। আর ৪ এবং ৫ ফেব্রুয়ারীতে বসবে আইসিসির বোর্ড সভা।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts