ঢাকার মাঠে খেলবেন সালমান বাট

সালমান বাট
Share Button

ঢাকা লিগে আন্তর্জাতিক তারকাদের অংশগ্রহণ নতুন কিছু নয়। অর্জুনা রানাতুঙ্গা, ওয়াসিম আকরাম, জয়সুরিয়া, জাদেজা, মোহাম্মদ ইউসুফ, আফ্রিদি, শোয়েব মালিক, হিট স্ট্রিক, ইউসুপ পাঠান প্রমুখ নামি ও প্রতিষ্ঠিত আন্তর্জাতিক ক্রিকেটাররা ঢাকার ক্লাব ক্রিকেট খেলে গেছেন। আগের মত তেমন বিশ্ব তারকারার উপস্থিতি দেখা না গেলেও ঢাকা প্রিমিয়ার লিগে এখনো একজন করে বিদেশি ক্রিকেটার খেলতে আসেন।

ভারতের রঞ্জি ট্রফিতে অংশ নেয়া ক্রিকেটার, পাকিস্তানের নতুন প্রজন্ম ও আফগানিস্তানের মোহাম্মদ নবীসহ বেশ কয়েকজন আফগান খেলেছেন গত বছরও। এবারও প্রিমিয়ার লিগে প্রতিদলেই এজকজন করে বিদেশি খেলার কথা রয়েছে। এরই মধ্যে মোহামেডানের হয়ে খেলতে আসছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও ওপেনার সালমান বাট।

মোহামেডান ক্লাব কর্তৃপক্ষ জাগো নিউজকে জানিয়েছেন, আজ (সোমবার) আসার কথা আছে সালমানের। আজ এসে পৌঁছালে আগামী বুধবার ব্রাদার্সের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তানি এই তারকা।

প্রসঙ্গত উল্লেখ্য, লর্ডস টেস্টের স্পট ফিক্সিংয়ে শুরুতে ১০ বছর নিষিদ্ধ হয়েছিলেন সালমান বাট, পরে সেটা কমে হয় পাঁচ বছর। এ তো ছিল মাঠের শাস্তি, বাইরেরটা ছিল আরও ভয়ঙ্কর! ক্রিকেটের গায়ে কলঙ্কের কালি লাগানোয় পাকিস্তানের সাবেক এই অধিনায়কের জেল হয় ৩০ মাসের। ব্রিটেনে জেল খাটা শেষে মুক্তি পান ২০১২ সালের ২১ জুন।

নিষেধাজ্ঞা শেষে ঘরোয়া ক্রিকেটে ফেরেন ২০১৫ সালে। এরপর থেকেই জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক। নিজেকে ঝালিয়ে নিতেই এবার ঢাকার ক্লাব ক্রিকেটে মোহামেডানের হয়ে খেলতে আসছেন পাকিস্তানি এই তারকা।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts