তামিম এভাবে বোকা বনে গেলেন!

tamin test run chalenge
Share Button

এটাকে নিচক ভাগ্যচক্রের দোষ না বলে উপায় নেই। না হয় এমন বোকামির শিকারও হয় কেউ! তাও ব্যাটসম্যানটার নাম যখন তামিম ইকবাল। আজ তিনি যেভাবে আউট হলেন, তাকে তো ভাগ্যদোষই বলা স্রেয়। এত সুন্দর খেলতে থাকা একজন ব্যাটসম্যানের এভাবে আউট হয়ে যাওয়াটা কোনোভাবেই কেউ মেনে নেবে না।

১১২ বলে ৫৭ রান করে সৌম্য সরকারের সঙ্গে ১১৮ রানের দারুণ একটি জুটি গড়ে ফেলেছিলেন তামিম ইকবাল। দিনের আর বাকি তখন মাত্র ১০ ওভার। বাকি এই সময়টাও ভালো ভালোয় শেষ করে দিয়ে আসবেন এই জুটি- এমনটা যখন সবাই ভাবছিল, তখনই সর্বনাশটা ঘটিয়ে দিলেন তামিম ইকবাল। স্রেফ বোকা বনে গিয়ে আউট হয়ে গেলেন তিনি।

ইনিংসের ৩৭তম ওভারের খেলা চলছিল তখন। বোলার লক্ষ্মণ সান্দাকান। বামহাতি স্লো চায়নাম্যান। তার বলটা চলে যাচ্ছিল পায়ের পেছন দিক দিয়ে। ব্যাট দিয়ে খোঁচা দিতে চেয়েছিলেন তামিম। ব্যাটে লেগেছে কী লাগেনি সেটা পরে, তার আগেই সেটিকে গ্লাভসবন্দী করে হাত তুলে আউটের আবেদন করতে যাচ্ছিলেন উইকেটরক্ষক নিরোসান ডিকভেলা। তামিম ভাবলেন বলটা বুঝি উইকেটরক্ষক মিস করেছেন। বল বাইরে চলে গেছে।

যেই ভাবা, তামিম দিলেন দৌড়। ক্রিজ ছেড়ে অনেকটাই সামনে এগিয়ে এলেন। এমন মহা সুযোগটা বুঝি কোনো উইকেটরক্ষক মিস করেন! বল যখন তার হাতে, তখন তো হেসে খেলেই উইকেট ভেঙে দেবেনই তিনি।

তামিম পেছন ফিরে অসহায়ের মত শুধু দেখলেন ডিকভেলা তার উইকেট ভেঙে দিয়ে উল্লাসে দৌড় দিলেন। নিজেই তখন বিশ্বাস করতে পারছিলেন না, এতটা বোকা হয়ে যাবেন তিনি! নন স্ট্রাইক প্রান্তে সৌম্য সরকারও দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখলেন বোকা বনে গিয়ে তামিমের আউট হয়ে যাওয়াটা। জীবনে সম্ভবত এতটা বোকা আর কখনও বনে যাননি তামিম, আজ যতটা হলেন গল ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts