তাসকিনের বোলিংয়ে উন্নতি হয়েছে

তাসকিনের বোলিংয়ে উন্নতি হয়েছে
Share Button

টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝপথ থেকে দেশে ফিরতে হয়েছিল বাংলাদেশ দলের অন্যতম সেরা ফাস্ট বোলার তাসকিন আহমেদকে। অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে দেশে ফেরেন এ তারকা। এরপর দেশে ফিরে বেশ কিছু বোলিং নিয়ে কাজ করেছিলেন তিনি। নিয়মিত আবাহনী লিমিটেডের হয়ে ঢাকা প্রিমিয়ার লিগও খেলছেন তিনি। আগের চেয়ে তার বোলিংয়ে উন্নতি হয়েছে বলে জানিয়েছেন হিথ স্ট্রিক, এমনটাই জানিয়েছেন বিসিবির কম্পিউটার বিশেষজ্ঞ নাসির আহমেদ।

বিশ্বকাপের মাঝে চেন্নাইয়ের পরীক্ষাগারে বোলিং অ্যাকশন পরীক্ষা দিয়েছিলেন তাসকিন। সে সময় বাউন্সারে সমস্যা ধরা পরে তার। এরপর এ থেকে দ্রুত নিরসনের লক্ষ্যে বিশ্বকাপ শেষে হিথ স্ট্রিকের উপর দায়িত্ব দেয় বিসিবি। কিছুদিন তাসকিনকে নিয়ে কাজ করার পর বর্তমানে আইপিএলে গুজরাট লায়ন্সের বোলিং কোচ হিসেবে দায়িত্বপালন করছেন স্ট্রিক। তবে ঢাকা ত্যাগ করার আগে বিসিবিকে তাসকিনের সকল খবরাখবর এবং তার দিকে বিশেষ নজর দেয়ার অনুরোধ জানিয়ে যান তিনি।

হিথ স্ট্রিকের অনুপস্থিতে তাসকিনের দায়িত্ব বোলিং অ্যাকশন শুধরানোর দায়িত্ব দেয়া হয় বিসিবির গেম ডেভেলপমেন্টের কোচ মাহবুব আলি জাকিকে। তার সঙ্গে ছয় সেশন কাজ করেন তাসকিন। এরপর সে ভিডিও ও ডিপিএলের লিজেন্ডস অব রুপগঞ্জের বিপক্ষের ম্যাচের ভিডিও হিথ স্ট্রিকের কাছে পাঠানো হয়। আর তা দেখে সন্তুষ্টি প্রকাশ করেছেন হিথ স্ট্রিক, এমনটাই জানিয়েছেন নাসির আহমেদ।

এ প্রসঙ্গে নাসির বলেন, ‘বিশ্বকাপের তুলনায় এখন তাসকিনের বোলিং অ্যাকশনে অনেকটা উন্নতি হয়েছে, তবে তাকে পুর্নবাসন প্রক্রিয়ার মধ্যে নিয়মিত কাজ করতে হবে তাহলেই খুব দ্রুত তাকে আবারো আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যাবে।`’

তাসকিনের বোলিংয়ের উন্নতি ধরা পরেছে কোচ জাকির চোখেও। তাসকিনের বোলিং নিয়ে তিনি বলেন, ‘তার উন্নতি হচ্ছে, তবে কি পরিমাণ সময় লাগবে তা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না কেননা এটা রক্রকজনের ক্ষেত্রে একেক রকম। কিছু ডেলিভারির সময় তার সমস্যা আছে যা নিয়ে আমরা কাজ করছি।’

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts