ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশকে আইরিশদের আমন্ত্রণ

Ireland-vs-bangladesh
Share Button

আগামী বছরের মে মাসে একটি ত্রিদেশীয় সিরিজ খেলতে বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়েছে আয়ারল্যান্ড। ছয় ম্যাচের এই টুর্নামেন্টে অপর দল হবে নিউজিল্যান্ড। খবর ইএসপিএন ক্রিকইনফোর।

২০১৭ সালের জুন মাসে ইংল্যান্ড ও ওয়েলসে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যাবে বাংলাদেশ। সে টুর্নামেন্টে খেলবে নিউজিল্যান্ডও। সেখানে খেলার আগে দল দুটি আয়ারল্যান্ডে একটি ত্রিদেশীয় টুর্নামেন্ট খেলার জন্য আগ্রহ প্রকাশ করেছে বলে জানায় আইরিশ কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে আয়ারল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রম বলেন, ‘আমরা আগামী মে মাসে একটি ত্রিদেশীয় সিরিজ আয়োজন করতে যাচ্ছি। ইতিমধ্যে নিউজিল্যান্ড খেলার ইচ্ছা প্রকাশ করেছে। বাংলাদেশের সঙ্গেও কথা হয়েছে। আশা করি সেটা খুব ভালো একটি সিরিজ হবে।’

বর্তমানে আয়ারল্যান্ড আইসিসি র্যাং কিংয়ে ১১ নম্বরে রয়েছে। আগামী ওয়ানডে বিশ্বকাপে সরাসরি সুযোগ পেতে তাদের ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বরের মধ্যে সেরা আটে থাকতে হবে। এ কারণেই মূলতঃ সিরিজটি আয়োজনে আগ্রহী তারা। এর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে সাতটি ওয়ানডে ম্যাচ খেলেছে বাংলাদেশ। এর মধ্যে পাঁচটিতে জয় পায় টাইগাররা।

২০০৭ ও ২০১১ বিশ্বকাপেও মোকাবেলা করে দল দুটি। তবে বাংলাদেশ এবং আয়ারল্যান্ডের মধ্যে সর্বশেষ দ্বিপাক্ষিক সিরিজ হয়েছিল ২০১০ সালে। সেবার উইলিয়াম পোর্টারফিল্ডের আয়ারল্যান্ডের বিপক্ষে ১-১ ম্যাচে সিরিজ সমতা করে বাংলাদেশ।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts