দিনের শেষে কেন এভাবে উইকেট বিলিয়ে দিলেন ব্যাটসম্যানরা?

ইমরুল
Share Button

শততম টেস্টে শ্রীলংকার বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুভ সূচনা পেয়েছিল বাংলাদেশ। তবে শেষের দিকে এসে হঠাৎ ছন্দপতনে দিনটা নিজেদের করে রাখতে পারলো না টাইগাররা।

বৃহস্পতিবার দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ২১৪ রান। সাকিব আল হাসান ১৮ এবং মুশফিকুর রহিম ২ রানে অপরাজিত আছেন।

সৌম্যর বিদায়ের পর দলের হাল ধরেছিলেন ইমরুল কায়েস এবং সাব্বির রহমান। তারা দুজনে ভালোভাবেই খেলছিলেন। মনে হয়েছিল শেষ সেশনটা তারা দুজনেই পার করে দেবেন। ৬২ রানের জুটিও গড়েছিলেন। ২ উইকেটে তখন বাংলাদেশের স্কোরবোর্ডে জ্বল জ্বল করছিল ১৯২ রান। এরপর সান্ডাকানের এক ওভারেই ছন্দপতন শুরু হয়।

ওই ওভারে ৩৪ রান করা ইমরুল কায়েস সান্ডাকানের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন। পরের বলেই ০ রান করে আউট হন নাইটওয়াচম্যান হিসেবে মাঠে নামা তাইজুল ইসলাম।

পরের ওভারেই দারুণ ব্যাট করা সাব্বির রহমান সুরঙ্গা লাকমালের বলে ধনঞ্জয় সিলভার হাতে ক্যাচ দেন। সাব্বির ৪২ রান করেন। শেষ বেলায় এসে এই ৩ উইকেট না পড়লে শুক্রবার তৃতীয় দিনে চালকের আসনে থেকেই শুরু করতে পারতো বাংলাদেশ।

দিন শেষে বাংলাদেশের ব্যাটিং কোচ থিলান সামারাবীরাও আফসোস করলেন। তিনি বলেন, দিনের শেষে এভাবে উইকেট বিলিয়ে দিয়ে আসার কোনো উত্তর নেই।

অবশ্য বাংলাদেশের আরও চারজন ব্যাটসম্যান রয়েছেন। মুশফিক ও সাকিব আল হাসান ছাড়াও মোসাদ্দেক হোসেন সৈকত এবং মেহেদী হাসান মিরাজও রয়েছেন। তাদের ওপরই এখন বড় দায়িত্ব।

সামারাবীরার কণ্ঠেও এমন কথা শোনা গেল। তার কথায়, কাল (শুক্রবার) ব্যাটসম্যানদের কাছ থেকে দল ভালো কিছুর প্রত্যাশা করছে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts