ধোনিই সেরা!

Dhoni
Share Button

কথায় বলে ভাগ্য সব সময়ই সফল, সাহসী মানুষের পাশে থাকে। মহেন্দ্র সিং ধোনি যে প্রচণ্ড সফল ও সাহসী ক্রিকেটার সে বিষয়ে দ্বিমত নেই। মাঠে চাপের কাছেও সে ভেঙ্গে পড়ে না। এমনটাই মনে করেন ভারতের অভিজ্ঞ বোলার আশিস নেহেরা। আর খেলায় চাপের মুখে সৌরভের চেয়ে ধোনিকেই সেরা মনে করেন এই বোলার।

এ নিয়ে নেহেরা বলেন, আমি অনেক অধিনায়কের নেতৃত্বে খেলেছি। কিন্তু যখন চাপের মুখে মাথা ঠান্ডা রেখে নিজের সেরাটা দেওয়ার কথা আসে তখন ধোনিই সেরা। চাপের মুখে আমি এতটা মাথা ঠান্ডা রাখতে কাউকে দেখিনি।

তবে টেস্ট নিয়ে হতাশা প্রকাশ করে এই বোলার বলেন, ২০০৯ সালে ধোনি আর কোচ গ্যারি কার্স্টেন আমার কাছে জানতে চেয়েছিল আমি টেস্টে ফিরতে চাই কি না। তখন আমার বয়স ছিল ৩০-৩১। কিন্তু আমি নিশ্চিত ছিলাম না। কিন্তু এখন যখন পিছন ফিরে তাকাই মনে হয় ১৭টির বেশি টেস্ট খেলতে পারতাম আমি।

দুই অধিনায়ক ধোনি আর সৌরভের তুলনা করতে গিয়ে তিনি আরও বলেন, সৌরভের অধিনায়কত্বে যখন খেলতাম তখন আমার বয়স খুব কম। সৌরভ সিনিয়র ছিল। দাদা যদি বলত কিছু একটা করতে হবে আমরা সেটা চোখ বুজে করতাম কিন্তু যখন ধোনির নেতৃত্বে ফিরে এলান তখন আমি অনেক বেশি অভিজ্ঞ।আমি নিজের বোলিং সম্পর্কে জানি। ধোনির অধিনায়কত্ব বুঝতে আর মানিয়ে নিতে সুবিধে হয়েছিল।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts