নির্বাচকদের দুই ভাগ করে দিল বিসিবি

BCB logo
Share Button

বেশ কিছুদিন থেকে আলোচনার তুঙ্গে- দুই স্তরের নির্বাচক কমিটি করা হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি)। এরআগে বিসিবি প্রধান এক সংবাদ সম্মেলনে এমনটাই ইঙ্গিত দিয়েছিলেন। তবে রোববার বিসিবির ১৪তম বোর্ড সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে, দুই স্তরের নির্বাচক কমিটিই করা হচ্ছে। এমনটাই জানিয়েছেন বিসিবি সভাপতি।

এদিন বোর্ড সভা শেষে নাজমুল হাসান বলেন, ‘ছয় সদস্যের নির্বাচক কমিটিই করা হয়েছে। ওখানে তিন জনের নির্বাচক প্যানেল থাকছে। যে কেউ এর প্রধান থাকতে পারেন। উনাদের দায়িত্ব হচ্ছে সব খেলোয়াড় নির্বাচন করা। সারা বাংলাদেশ থেকে কারা কারা আসবে সেটা উনারা ঠিক করবেন। তবে যে কোনো সিরিজ শুরু হওয়ার আগে আমাদের অপরারেশন্স চেয়ারম্যান্স একটা মিটিং ডাকবে। ওখানে কনভেনার হবে ওই কমিটি। ওখানে কোচও থাকবে, আমাদের ম্যানেজারও থাকবে।’

তবে এ প্যানেলে কোচ এবং ম্যানেজারের কি কাজ তা ব্যাখ্যা করতে গিয়ে পাপন আরও বলেন, ‘কোচ মূলতঃ তার স্ট্রাটেজিক কোনো পরিকল্পনা যদি থাকে- যেমন এই সিরিজের জন্যে এই ধরণের খেলোয়াড় লাগবে তা জানাবে। ওখানে ম্যানেজার যদি কোনো কিছু যোগ করতে চায় তা দিবে। খেলোয়াড়দের কোনো দাবি থাকলে ম্যানেজার জানাবে। মূলতঃ এটা তাদের ইনফর্ম করা। নির্বাচনের দায়িত্ব ওই কমিটির। উনারা সকলে স্বাক্ষর করে আমার কাছে পাঠাবে।’

নির্বাচক প্যানেলে আগের মতই থাকছেন ফারুক আহমেদ এবং মিনহাজুল আবেদিন নান্নু। তবে হাবিবুল বাশার সুমনের পরিবর্তে এই্ কমিটিতে আসছেন সাজ্জাদুল আলম শিপন। জুনিয়র নির্বাচক কমিটি থেকে উপরে আসছেন তিনি। এছাড়া তিন সদস্যের জুনিয়র নির্বাচক প্যানেলে এহসানুল হক শিপনের সঙ্গে থাকছেন হান্নান সরকার ও হাসিবুল হোসেন শান্ত।

হাবিবুল বাশারকে সরিয়ে তাকে নিয়ে যাওয়া হয়েছে নারী ক্রিকেটের নির্বাচক হিসেবে। এই প্রথম নারী ক্রিকেটের জন্য আলাদা নির্বাচক কমিটি গঠন করা হলো। এক সদস্য বিশিষ্ট এই কমিটির প্রধান এখন হাবিবুল বাশার নিজে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts