পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম

PCB-Logo
Share Button

বেশ কিছু দিন ধরেই আলোচনা চলছিল যে কিংবদন্তী ব্যাটসম্যান ইনজাম-উল-হককে পাকিস্তান দলের প্রধান নির্বাচক করা হচ্ছে। সব ধরনের আনুষ্ঠানিকতা প্রায় শেষ হয়েছিল। বাকি ছিল শুধু ঘোষণা। সোমবার সেটিও হয়ে গেল। ইনজিকে প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পাকিস্তানের সাবেক ক্রিকেটার ইনজামাম ২০১৫ সালের অক্টোবর থেকে আফগানিস্তানের প্রধান কোচের দায়িত্ব পালন করে আসছিলেন। তার অধীনে আফগানরা পেয়েছে অভাবনীয় সাফল্য। ভারতের মাটিতে সদ্য শেষ হওয়া টি২০ বিশ্বকাপে টেস্ট খেলুড়ে দল জিম্বাবুয়েকে টপকে সুপার টেন পর্বে জায়গা করে নেয় আফগানরা। তাদের জয়ের ধারা বজায় ছিল সুপার টেনেও। হারিয়ে দিয়েছিলে টি২০র জায়ান্ট ওয়েস্ট ইন্ডিজকে। এবারের বিশ্বকাপে একমাত্র আফগানিস্তানের বিপক্ষেই ওয়েস্ট ইন্ডিজ হেরেছে। বাকি ম্যাচগুলোতে জিতে প্রথম কোনো দল হিসেবে টি২০ বিশ্বকাপে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয় ক্যারিবীয়রা।

আফগানদের সাফল্যের কারিগর ইনজামামকে তাই নির্বাচকের দায়িত্ব দিতে উদগ্রীব হয় পিসিবি। তাকে ছেড়ে দিতে আফগান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানকে ফোনও করেন পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান।

বোর্ডের সঙ্গে কথা পাকা-পোক্ত হওয়ায় ইনজামাম কোচের পদ থেকে সরে দাঁড়ান। এবার তাকে আনুষ্ঠানিকভাবে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন দলের প্রধান নির্বাচক করা হল।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts