পিএসএলে প্রথম ম্যাচেই ‘সেরা’ সাকিব

পিএসএলে প্রথম ম্যাচেই ‘সেরা’ সাকিব
Share Button

পাকিস্তানের সবচেয়ে ব্যয়বহুল টোয়েন্টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে নিজের প্রথম ম্যাচে ‘ম্যান অব দ্য ম্যাচ’ হয়েছেন বাংলাদেশী অলরাউন্ডার সাকিব আল হাসান।

সাকিবের দল করাচি কিংস জয় পেয়েছে ৭ উইকেটের বিশাল ব্যাবধানে। লাহোর কালান্দার্সের বিপক্ষে ২৫ বল হাতে রেখে এ জয় তুলে নেয় তারা।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার অনুষ্ঠিত টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় করাচি কিংস। আমন্ত্রণ পেয়ে ব্যাট করতে নেমে ৬ রানে ক্যরিবীয় তারকা ব্যাটসম্যান গেইলকে সাজঘরে ফিরিয়ে দেন শোয়েব মালিক। এরপর অধিনায়ক আজহার আলী কিছুটা হাল ধরলেও সাকিবদের বিরুদ্ধে ভালো স্কোর দাঁড় করাতে ব্যর্থ হন তারা।

১৮ ওভারের সময় বল করতে আসা মোহাম্মাদ আমিরও ‘হ্যাটট্রিক’ করে এদিন লাহোরের রানের লাগাম টেনে ধরেন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার মোকাবেলা করে তারা করেন ১২৫ রান।

লাহোরের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান করেন রিজওয়ান। এ ছাড়া মাকসুদ ২২ ও আজহার আলী করেন ১৮ রান। করাচির মোহাম্মাদ আমির ৪ ওভার বল করে ২৭ রানে তুলে নেন ৩ উইকেট। এ ছাড়া সাকিব ৪ ওভার বল করে ২৭ রান দিয়ে নেন ১ উইকেট। মালিক, তানভির, ওয়াসিমও পান ১টি করে উইকেট।

জেতার জন্য ১২৬ রানের লক্ষ্যে খেলতে নেমে ২৫ বল হাতে রেখেই ৭ উইকেটের বিশাল জয় তুলে নেয় করাচি। করাচির পক্ষে প্রথম হাফসেঞ্চুরি করেন বাংলাদেশের সাকিব আল হাসান। ৫১ রানের ইনিংসটি তিনি খেলেন ৩৫ বলে। যার মধ্যে ৩টি ছক্কা ও ৩টি চারের মার ছিল।

১টি উইকেট ও ব্যক্তিগত ৫১ রান করায় এদিন তিনি ম্যাচসেরা হন। করাচির পক্ষে অপারাজিত ৬২ রান করেন ওপেনার সাইমনস। মালিক করেন অপাজিত ১২ রান।

লাহোরের পক্ষে ১টি করে উইকেট নেন জিয়াউল হক, জাফর ও ডেলপোর্ট।

সংক্ষিপ্ত স্কোর

লাহোর কালান্দারর্স : ১২৫/৮, ওভার ২০ (রিজওয়ান ৩৭, মাকসুদ ২২, আজহার আলী ১৮; মোহাম্মাদ আমির ৩/২৭, সাকিব, মালিক, তানভির, ওয়াসিম ১ টি করে উইকেট নিয়েছেন)

করাচি কিংস : ১৩১/৩, ওভার ১৫.৫ (সাইমনস ৬২*, সাকিব ৫১, মালিক ১২*; জিয়াউল হক ১/৭)

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts

Leave a Comment