বড় জয়ে শীর্ষে কলকাতা নাইট রাইডার্স

C__Data_Users_DefApps_AppData_INTERNETEXPLORER_Temp_Saved Images_KXIP-vs-KKR20160419142003
Share Button

আইপিএলের এবারের আসরে দারুণ সময় কাটছে কলকাতা নাইট রাইডার্সের। অধিনায়ক গৌতম গম্ভীর দলকে নেতৃত্ব দিচ্ছেন সামনে থেকেই। কেকেআরও এগিয়ে যাচ্ছে দুর্দান্ত গতিতে।

মঙ্গলবার মোহালিতে কিংস ইলেভেন পাঞ্জাবকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে সাকিব আল হাসানের দল।

আর তাতে ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে গেছে কেকেআর। দ্বিতীয় স্থানে থাকা গুজরাট লায়ন্সের ঝুলিতেও জমা আছে ৬ পয়েন্ট। তৃতীয় স্থানে থাকা দিল্লি ডেয়ারডেভিলসের সংগ্রহ ৪।

পাঞ্জাব ক্রিকেট এসোসিয়েশন স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৮ রান করেছে কিংস ইলেভেন পাঞ্জাব। জবাবে ১৭.১ ওভারে মাত্র ৪ উইকেট খুইয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় কেকেআর।

লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৮৮ রান দলের স্কোরশিটে যোগ করেন গৌতম গম্ভীর ও রবিন উথাপ্পা। ফিফটি করে পার্দিপ সাহুর বলে সরাসরি বোল্ডআউট হন উথাপ্পা। বিদায়ের আগে মাত্র ২৮ বলে ৯টি চারের সাহায্যে ৫৩ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। দল তখন জয়ের পথেই ছিল।

দলীয় ৯৭ রানের মাথায় সাজঘরে ফেরেন ৩৪ বলে ৩টি চারের মারে ৩৪ রান করা গম্ভীর। কেকেআরের অধিনায়কও শিকার হন সাহুর। দুর্দান্ত ফর্মে থাকা মানিশ পান্ডেও ১২ রানের বেশি করতে পারেননি। অক্ষর প্যাটেলের বলে বোল্ড হন তিনি।

ব্যাট হাতে নামের প্রতি সুবিচার করতে পারেননি সাকিব। ১৫ বল মোকাবিলা করে একটি চারের সাহায্যে ১১ রান করেন তিনি। অক্ষর প্যাটেলের বলে সন্দীপ শর্মার হাতে ক্যাচ তুলে দেন বাংলাদেশি তারকা অলরাউন্ডার। কেকেআরকে জিতিয়ে মাঠ ছাড়েন সূর্যকুমার যাদব (১১) ও ইউসুফ পাঠান (১২)। পাঞ্জাবের পক্ষে দুটি করে উইকেট নেন পার্দিপ সাহু ও অক্ষর প্যাটেল।

এর আগে টসে হেরে আগে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় পাঞ্জাব। স্বাগতিক দলের পক্ষে তিন ব্যাটসম্যান ছুঁতে সক্ষম হয়েছেন দুই অঙ্ক। কলকাতার বোলারদের বোলিং তাণ্ডবের মাঝেও অবিচল ছিলেন শন মার্শ। তুলে নেন ফিফটি। শেষ পর্যন্ত ৪১ বলে ৫টি ও একটি ছক্কায় ৫৬ রানে অপরাজিত ছিলেন অসি এই ক্রিকেটার। ২২ বলে ২৬ রান করেন মুরালি বিজয়। ১২ রানে অপরাজিত থাকেন কাইল অ্যাবোট।

৪ ওভারে ২৮ দিয়ে কোনো উইকেট পাননি সাকিব। কেকেআরের সেরা বোলার সুনীল নারিন। ৪ ওভারে ২২ রান দিয়ে পকেটে পুরেছেন ২ উইকেট। ২৭ রান খরচায় ২ উইকেট দখলে নেন মরনে মরকেল। একটি করে উইকেট পেয়েছেন উমেশ যাদব, পিযুষ চাওলা ও ইউসুফ পাঠান।

ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন ২৮ বলে ৯টি চারের সাহায্যে ৫৩ রানের টর্নেডো ইনিংস খেলা কেকেআরের ওপেনার রবিন উথাপ্পা।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts