বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের সূচি চূড়ান্ত, ৭ অক্টোবর ঢাকায় প্রথম ওয়ানডে

বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের সূচি
Share Button

ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বেশ লম্বা সময় পর বাংলাদেশ আবার আন্তর্জাতিক ক্রিকেট খেলবে অক্টোবরে। এমনটাই জানিয়েছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফো। আগামী ৩০ সেপ্টেম্বর দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে বাংলাদেশ আসছে ইংল্যান্ড।

বাংলাদেশে এসে তিন দিন বিশ্রাম নিয়ে ৪ অক্টোবর প্রথম মাঠে নামবে তারা। ফতুল্লায় একটি ওয়ানডে প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। এরপর ৭ অক্টোবর ঢাকায় প্রথম ওয়ানডে ম্যাচে নামবে তারা। সেখানেই একদিন বিরতি দিয়ে ৯ অক্টোবর দ্বিতীয় ওয়ানডে খেলবে দলটি। এর পর ১২ অক্টোবর চট্টগ্রামে তৃতীয় ওয়ানডেতে নামবে তারা।

এরপর আটদিন বিরতি দিয়ে ২০ অক্টোবর চট্টগ্রামে প্রথম টেস্ট খেলতে নামবে তারা। যদিও এর মাঝে এমএ আজিজ স্টেডিয়ামে একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে তাদের। এরপর ২৮ অক্টোবর শেষ টেস্ট খেলতে আবার ঢাকায় ফিরবে ইংলিশরা।

চলতি বছরে টি-টোয়েন্টি ছাড়া কোন আন্তর্জাতিক ম্যাচ খেলেনি বাংলাদেশ। গত নভেম্বরে শেষ টেস্ট ও ওয়ানডে ম্যাচ খেলেছিল টাইগাররা।

এর আগে ২০০৩ সালের পর সাত বছর বিরতি দিয়ে ২০১০ সালে বাংলাদেশ সফর করেছিল ইংল্যান্ড। প্রতিবারই দুটি টেস্ট ও তিনটি ওয়ানডের সবগুলো ম্যাচই জিতেছিল সফরকারীরা। এরপর আর বাংলাদেশের সঙ্গে টেস্ট খেলেনি ইংলিশরা। তবে এর মাঝে ২০১১ ও ২০১৫ বিশ্বকাপে দুই দল ওয়ানডে খেলেছে বাংলাদেশ। দুই বিশ্বকাপের ম্যাচেই বাংলাদেশের কাছে হেরেছে ইংলিশরা।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts