বাংলাদেশ ও আফগানিস্তানের সম্ভাব্য একাদশ

বাংলাদেশ ও আফগানিস্তানের সম্ভাব্য একাদশ

বাংলাদেশ আফগানিস্তানের চেয়ে শক্তিধর। টি-টোয়েন্টি ফরমেটে অন্ততঃ এই কথাটি খাটে না। র‌্যাংকিং বলছে, বাংলাদেশের থেকে দুইধাপ এগিয়ে আফগানরা। আফগানিস্তান আটে, বাংলাদেশ দশে। আজ থেকে ভারতের দেরাদুনে শুরু তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তাই প্রতিপক্ষকেই এগিয়ে রেখেছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।
প্রতিপক্ষ যেহেতু শক্তিমত্তায় এগিয়ে। তাই পরীক্ষা-নিরীক্ষার কোনো সুযোগই নেই বাংলাদেশের। ইতোমধ্যেই চোটের কারণে ছিটকে পড়েছেন দলের পেস আক্রমণের সেরা অস্ত্র মোস্তাফিজুর রহমান। তার অনুপস্থিতি ভালোই ভোগাবে বাংলাদেশকে। চাইলেও তাই এই সিরিজে সেরা একাদশ খেলাতে পারছে না টাইগাররা।

মোস্তাফিজ ছাড়া বাংলাদেশের বোলিং আক্রমণে ধার কমে গেছে অনেকটাই। প্রস্তুতি ম্যাচে সেটা ভালোভাবেই টের পাওয়া গেছে। টাইগারদের গড়া ১৪৬ রানের পুঁজি হেসেখেলে ৮ উইকেট হাতে রেখেই পেরিয়ে যায় আফগানিস্তান।

আজকের ম্যাচে তাই সবচেয়ে বড় ভাবনার জায়গাটি বোলিং। মোস্তাফিজের বদলে কে জায়গা করে নেবেন একাদশে? বিকল্প হিসেবে দলের সঙ্গে যোগ দিয়েছেন আবুল হাসান রাজু। তবে আজ সম্ভবত খেলা হচ্ছে না এই পেসারের। তার বদলে রুবেল হোসেনের সঙ্গে বাঁ-হাতি পেসার আবু হায়দার রনির খেলা একপ্রকার নিশ্চিত।

তামিম ইকবালের সঙ্গী হিসেবে সৌম্য সরকারকেও একাদশে না দেখা যাওয়ার সম্ভাবনা রয়েছে আজ। তার বদলে ইনিংস উদ্বোধন করতে পারেন লিটন দাস। লোয়ার মিডল অর্ডারে সাব্বির রহমানের সঙ্গে থাকতে পারেন প্রস্তুতি ম্যাচে দারুণ খেলা মোসাদ্দেক হোসেন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, আবু হায়দার রনি, রুবেল হোসেন, নাজমুল ইসলাম অপু।

আফগানিস্তানের সম্ভাব্য একাদশ : মোহাম্মদ শাহজাদ, আসঘর স্ট্যানিকজাই (অধিনায়ক), নাজিব তারাকাই, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, শফিকুল্লাহ, শারাফুদ্দিন আশরাফ, গুলবাদিন নাইব, রশিদ খান, আফতাব আলম, মুজিব উর রহমান।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts