বাল্য বন্ধুদের সাথে আড্ডায় মত্ত মুস্তাফিজ

Mustafizur Rahman

‘পুরানো সেই দিনের কথা ভুলিব কিরে হায়, ও সে চোখের দেখা প্রাণের কথা সেকি ভোলা যায়।’ হ্যাঁ পুরোনো বন্ধুদের ভুলতে পারেনি ক্রিকেটের বিস্ময় বালক মুস্তাফিজ। বন্ধুরাও তার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় ছিল এমন মাহেন্দ্রক্ষণের। কখন আসবে মুস্তাফিজ?

অবশেষে বন্ধুদের মুখে হাসি ফুটিয়ে আড্ডার মঞ্চে এলেন মুস্তাফিজ। তারপর আড্ডায় আড্ডায় কেটে গেল বেলা। ক্রিকেটের মাঠ, গ্যালারি, ড্রেসিং রুম, হোটেল, খাওয়া, উইকেট শিকারের অনুভূতি ইত্যাদি বিষয় উঠে আসে আড্ডার মঞ্চে।

বন্ধু, স্কুলের শিক্ষক, প্রতিবেশী, স্বজন এবং বাবা মা ও ভাইদের সাথে কয়েকদিন সময় কাটিয়ে ফিরে যাবেন মুস্তাফিজ। এই সময়টুকু গ্রামের আলো-হাওয়ায় নিজেকে ধরে রাখতে চান বলে জানালেন তিনি। উন্মুক্ত রাস্তায় মোটরসাইকেল চালিয়ে ঘুরে বেড়ানোর সেই অভ্যাসটুকু আবারও ফিরে পেলেন মুস্তাফিজ। বাড়িতে বসে শিশুদের আদর করছেন আর স্কুল মাঠে ও বাজারঘাটে গিয়ে আপনজনদের সাথে কথাবার্তা বলছেন।

টি২০ বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচের পরদিনই দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। দেশে ফিরেই ক্রিকেটাররা যে যার পরিবারের সাথে সময় কাটানোর জন্য ছুটিতে চলে গেছেন। মুস্তাফিজও ফিরে গেছেন তার গ্রামের বাড়ি সাতক্ষীরাতে। তবে খুব বেশীদিন হয়তো সময় পাবেন না তিনি বিশ্রামের। কারণ আগামী নয় এপ্রিল থেকে ভারতের বসবে টি২০ ক্রিকেটের ধুন্ধুমার আসর আইপিএল। প্রথমবারের মতো খেলতে যাবেন তিনিও। মুস্তাফিজ খেলবেন হায়দ্রাবাদের হয়ে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts

Leave a Comment