বিপিএলে আবার আসছে সিলেট দল

BPL
Share Button

দিন ক্ষণের হিসাব গুনতে গেলে বলতে হবে, এবারের বিপিএল শুরু হতে এখনও পাঁচ মাস বাকি। আগামী নভেম্বরের প্রথম সপ্তাহে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল); কিন্তু ভিতরে ভিতরে প্রস্তুতি শুরু হয়ে গেছে আরও আগে থেকেই।

এরই মধ্যে দুটি দলের মালিকানাও বদল হয়েছে। প্রথমে রংপুর রাইডার্স। পরে চিটাগাং ভাইকিংস। রংপুর রাইডার্সের নতুন ফ্র্যাঞ্চাইজি হয়েছে বসুন্ধরা গ্রুপ। আর ডিবিএল গ্রুপের বদলে চিটাগাং ভাইকিংসের নতুন মালিক চট্টগ্রাম মহানগরীর মেয়র আ জ ম নাছির ও জাতীয় দলের সাবেক অধিনায়ক আকরাম খান।

এদিকে আজ (২০ মে) ছিল দল নিবন্ধনের শেষ দিন। শনিবার শেষ দিন নতুন করে নিবন্ধিত হয়েছে সিলেট। বিপিএলের শুরু থেকে সিলেটের ফ্রাঞ্চাইজি থাকলেও, আগেরবার মানে বিপিএলের চতুর্থ আসরে ছিল না সিলেট। এবার আবার বিপিএলে ফিরছে সিলেট বিভাগ।

ফ্র্যাঞ্চাইজিও ঠিক হয়ে গেছে। সিলেট স্পোর্টস লিমিটেড নামের এক নতুন কর্পোরেট হাউজ হয়েছে নতুন ফ্র্যাঞ্চাইজি। বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক আজ দুপুরে শেরেবাংলায় উপস্থিত সাংবাদিকদের সাথে সিলেটের আবার বিপিএলে ফেরার খবর নিশ্চিত করেন।

প্রসঙ্গত সিলেটকে ধরে এবারের বিপিএলে দল সংখ্যা দাঁড়াল আট। ছয় বিভাগীয় শহর ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, সিলেট ও বরিশালের বাইরে কুমিল্লাও আগেরবারের বিপিএল খেলেছে।

বিভাগীয় শহর হিসেবে সিলেট বাদ পড়েছিল। আগের ফ্র্যাঞ্চাইজিরা বোর্ডের সাথে করা চুক্তি অনুযায়ী পেমেন্ট পরিশোধ না করায় বিপিএলে নাম কাটা পড়ে সিলেটের। এবার আবার নতুন মালিকানায় ফিরেছে সিলেট।

সিলেট স্পোর্টস লিমিটেডের নামে নিবন্ধিত হলেও ভিতরের খবর, দলটির পিছনে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত রয়েছেন। আর বোর্ড পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সফিউল আলম চৌধুরী নাদেল নতুন সিলেটের কো-অর্ডিনেটরের ভূমিকায় থাকবেন।

এদিকে বিপিএলে সিলেটের ফেরা সম্পর্কে কথা বলতে গিয়ে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক বলেন, ‘আমরা চেয়েছি সিলেটের কেউ নতুন করে সিলেটের ফ্র্যাঞ্চাইজি হোক। সে লক্ষ্য পূর্ণ হয়েছে। শেষ পর্যন্ত সিলেটের প্রকৃত মানুষই নতুন করে দলটির মালিক হয়েছে।’

মল্লিক আরও জানান, আমরা পত্রিকায় বিজ্ঞাপন দিয়েছিলাম। তাতে সাড়া দিয়েছিল তিন-চারটি কর্পোরেট হাউজ; কিন্তু এর মধ্যে সিলেট স্পোর্টস সিলেটের আদি বাসিন্দা। তাই তাদের হাতেই সিলেটের নতুন মালিকানা তুলে দেয়া হয়েছে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts