বিশ্বকাপ জিততে ধোনিকে দরকার কোহলির : সুনীল গাভাস্কার

মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলি

সময়টা ভালো যাচ্ছে না মহেন্দ্র সিং ধোনির। ব্যাটে চলছে ভীষণ রানখরা। ইদানীং হাতের গ্লাভস ফসকেও বল বেরিয়ে যাচ্ছে। স্বাভাবিকভাবেই ভারত একাদশে তার থাকা নিয়ে প্রশ্ন উঠেছে। যে যার মতো করে তাকে ধুয়ে দিচ্ছেন। ২০১৯ বিশ্বকাপে তাকে দলে দেখতে চান না বলেও সাফ জানিয়ে দিয়েছেন সমালোচকরা।

তবে ধোনির হয়ে ব্যাট ধরলেন ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাস্কার। উইকেটরক্ষক-ব্যাটসম্যানের সমালোচকদের ধুয়ে দিলেন তিনি। বললেন- আসন্ন বিশ্বকাপে ধোনিকে দরকার হবে ভারতের। দলীয় স্বার্থে তাকেই দরকার হবে বিরাট কোহলির।

নেপথ্য কারণও উল্লেখ করেছেন ভারতের প্রথম লিটল মাস্টার, ধোনি অনেক অভিজ্ঞ ক্রিকেটার। ৫০ ওভারের ক্রিকেটে তার অভিজ্ঞতার ঝুলি সমৃদ্ধ। বিশ্বকাপে অবশ্যম্ভাবীরূপে তাকে দরকার হবে কোহলির। বিপর্যয়ের মুহূর্তে ওর কাছ থেকে উন্নত পরামর্শ পাবে সে, যা দলের জয়ের জন্য গুরুত্বপূর্ণ।

গাভাস্কার বলেন, আগামী বিশ্বকাপ হবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে। ক্রিকেটের সর্বোচ্চ আসরে ট্রফি উঁচিয়ে ধরার দারুণ সম্ভাবনা আছে ভারতের। তা বাস্তবে রূপ দিতে হলে ধোনিকে দরকার হবে কোহলির। ওই কন্ডিশনের কথা বলি বা ম্যাচের টার্নিং পয়েন্টের কথা বলি, কখন কাকে ব্যাটিংয়ে ও বোলিংয়ে পাঠাতে হবে তা মাহি ছাড়া সম্ভাব্য ভারতের বিশ্বকাপ দলের কারও ভালো জানা নেই। সেখানে ভালো করতে হলে সাবেক অধিনায়ককে দরকার হবে বর্তমান অধিনায়কের। সার্বিক বিবেচনায় অভিজ্ঞ ক্রিকেটারকে বিশ্বকাপের দলে রাখা উচিত।

ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে ধোনিকে। সমালোচকরা ধরেই নিয়েছেন, এখানেই শেষ ৩৭ বছর বয়সী ক্রিকেটারের ক্যারিয়ার। ইংল্যান্ডের প্লেনে উঠানো হবে না তাকে।

তবে সেই শংকা উড়িয়ে দিয়েছেন ভারতীয় প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ। তার কণ্ঠে বেজেছে গ্রেট গাভাস্কারের সুর। তিনি আশ্বস্ত করেছেন, আপাতত ধোনিকে রেস্টে রাখা হয়েছে। ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত খেলা চালিয়ে যাবে সাবেক ক্যাপ্টেনকুল।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts