বোলিং মেশিন কিনবেন সাকিব

sakib play in Abhani
Share Button

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ফর্মটা কেন যেন ইদানিং খুব ভালো যাচ্ছে না। আইপিএলে টানা বাজে পারফরম্যান্স করার কারণে মাঝে এসে গুরু সালাউদ্দিনের কাছ থেকে দু’দিনের প্রশিক্ষণ নিয়ে গেছেন তিনি। সেই প্রশিক্ষণে এক-দুই ম্যাচ হয়তো ভালো খেলেছিলেন। কিন্তু সব মিলিয়ে অফ ফর্মটা যাচ্ছেই না সাকিবের।

এই পরিস্থিতি থেকে বের হয়ে আসতে চান সাকিব। সে লক্ষ্যে একটি বোলিং মেশিন কিনছেন বাংলাদেশের সেরা এই ক্রিকেটার। মূলতঃ ব্যাট হাতে যে ফর্মহীনতায় রয়েছেন সেটা কাটিয়ে উঠতেই তিনি বোলিং মেশিন কেনার কথা ভাবছেন বলে জানা গেছে। আরো অধিক অনুশীলনের জন্যই এমন ভাবনা সাকিবের।

আইপিএল থেকে দেশে ফিরে আসার পর ঢাকা প্রিমিয়ার লিগে মনোনিবেশ করেছেন সাকিব। এখানেও সাকিবের ব্যাটে রান আসছে না খুব একটা। এ কারণেই ব্যাটিং নিয়ে বেশ চিন্তিত বিশ্বসেরা এই অলরাউন্ডার। ব্যাটিং পারফরম্যান্স বাড়ানোর জন্যই মূলতঃ তিনি বোলিং মেশিন কেনার সিদ্ধান্ত নিয়েছেন জানিয়েছেন। ইংরেজি পত্রিকা দ্য ডেইলি স্টারকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা জানানো হয়েছে।

সাকিবের কোচ ও সবসময়ের পরামর্শদাতা মোহাম্মদ সালাউদ্দিন ডেইলি স্টারকে দেয়া ওই সাক্ষাতকারে বলেন, ‘সাকিব এরই মধ্যে নিজের ক্যারিয়ারে অনেক সাফল্য অর্জন করেছে; কিন্তু এখনো সফলতার জন্য ক্ষুধার্ত সে। জানিয়ে রাখি, সে একটা বোলিং মেশিন কেনার পরিকল্পনা করছে। নিজের ব্যাটিং অনুশীলন বাড়াতে এবং আরো উন্নতি করতে।’

ওই সাক্ষাৎকারে একদিন বাংলাদেশ দলের প্রধান কোচ হওয়ার ইচ্ছার কথা প্রকাশ করেন। এ বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘কেন নয়? আমিও একদিন হয়তো জাতীয় দলের প্রধান কোচ হবো। কয়েক বছর আগেও কী কেউ কখনও ভাবতে পেরেছিল, বাংলাদেশের কেউ কোনোদিন বিশ্বসেরা অলরাউন্ডার হতে পারবে?’

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts