ব্যাটসম্যানদের ব্যর্থতায় চাপে টাইগাররা

ব্যাটসম্যানদের ব্যর্থতায় চাপে বাংলাদেশ
Share Button

মাহমুদউল্লাহর বিদায়ের পর প্রতিষ্ঠিত শেষ ব্যাটসম্যান হিসেবে দলে থাকা লিটন দাসও নিজের নামের প্রতি সুবিচার করতে পারলেন না। লঙ্কান অধিনায়ক হেরাথের বলে ব্যক্তিগত ৫ রান করে গুনারত্নের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান উইকেট রক্ষক এই ব্যাটসম্যান। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ২০৭ রান।

৩৬১ রানে পিছিয়ে থেকে দিন শুরু করে আগের দিনের অপরাজিত দুই ব্যাটসম্যান সৌম্য ও মুশফিক। তবে দিনের তৃতীয় ওভারেই সবাইকে হতাশ করেন আগের দিন দুইবার জীবন পেয়ে অর্ধশতের দেখা পাওয়া সৌম্য। সুযোগ ছিল ইনিংসটা আরও বড় করার। কিন্তু আজ আর ৫ রান যোগ করেই লাকমালের বলে লাহিরু কুমারার হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন।

সৌম্যর বিদায়ের পর উইকেটে এসেই দ্রুত রান তুলতে থাকেন সাকিব। অল্পের জন্য ফিরতি ক্যাচ হননি লাকমলের কাছে। তবে সেও বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। ডিকভেলার লেগ স্টাম্পে পিচ করা বল বেরিয়ে যাচ্ছিল আরও অনেক বাইরে দিয়ে। আর সেই বলটি খেলতে গিয়েই আউট হন সাকিব আল হাসান। ১৯ বলে ১ চার ও ১ ছয়ে ২৩ রান করেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

দিনের শুরুতেই সৌম্য-সাকিবের বিদায়ের পর সবাই তাকিয়ে ছিল মাহমুদউল্লাহর ব্যাটের দিকে। তবে সবাইকে হতাশ করে সাজঘরে ফিরে যান বাংলাদেশের সাইলেন্ট কিলার খ্যাত এই ব্যাটসম্যান। লাহিরু কুমারার বল জায়গায় দাঁড়িয়ে খেলতে গিয়ে লাইন মিস করলে বোল্ড হন এই তারকা।

এর আগে কুশল মেন্ডিসের দুর্দান্ত সেঞ্চুরির পর আসেলা গুনারাত্নে-নিরোশান ডিকভেলা সঙ্গে শেষ দিকে পেরেরার অর্ধশতের উপর ভর করে নিজেদের প্রথম ইনিংসে ৪৯৪ রান করে শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিন শেষে তামিম- মুমিনুলের উইকেট হারিয়ে ১৩৩ রান করে বাংলাদেশ।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts