‘ভাই আমার নামটাই উঠলো না’

কামরুল ইসলাম রাব্বি
Share Button

শনিবার রাতে হঠাৎ করেই বিসিবির মেইলের এক তথ্য সবাইকে অবাক করে দিয়েছে। সেই মেইলে বলা হয়েছে, দ্বিতীয় টেস্টের দলে যোগ দিয়েছেন ইমরুল কায়েস। তাকে নিয়েই বিসিবির মেইলে দেয়া দ্বিতীয় টেস্টের একাদশে ক্রিকেটারের সংখ্যা দাঁড়ালো ১৬ জনে। সেখানে নেই কামরুল ইসলাম রাব্বির নাম। পরক্ষণেই আরেকটি মেইল পাঠানো হয়েছিল কারেকশন করে। সেখানেও লেখা হলো, দলের সঙ্গে যোগ দিয়েছেন ইমরুল কায়েস; কিন্তু কামরুল ইসলাম রাব্বির বাদ পড়া কিংবা দলে থাকার বিষয়ে কিছুই লেখা হয়নি।

কামরুল ইসলাম রাব্বি দলের সঙ্গে আছেন নাকি নেই? এ নিয়ে ধূম্রজাল তৈরি করেছে খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ডই (বিসিবি)। বিসিবির দু’দফা মেইলেও যখন কামরুল ইসলাম রাব্বির বিষয়টি সুরাহা হয়নি, তখন প্রশ্ন দেখা দিয়েছে, তবে কী সে ইনজুরিতে পড়েছে? গল টেস্টের একাদশেও ছিল না। এরপর কলম্বো টেস্টের দলেও নেই। তাহলে কী তাকে দেশে ফেরত পাঠানো হচ্ছে? কেউ কেউ তো রাব্বিকে বাদ দিয়ে কলম্বো টেস্টের দল ঘোষণা- এমন নিউজও করে ফেলেছিল।

তবে রাব্বির বিষয়টি যখন চূড়ান্ত রহস্যে রূপ নেয়, তখন গলে যোগাযোগ করা হয় টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজনের সঙ্গে। তার কাছে জানতে চাওয়া হয় রাব্বির অবস্থা সম্পর্কে। জিজ্ঞাসা করা হয়, বিসিবি থেকে পাঠানো মেইলে তার কোনো নাম নেই। তিনি শুনেই বললেন, ‘কই আমি কিছু জানি না তো! রাব্বি কী আনফিট যে তাকে বাদ দেয়া হবে? সে তো দলের সঙ্গেই আছে।’

অন্যদিকে আজ (রোববার) দুপুরে অনুশীলনে আসা কামরুল ইসলাম রাব্বিকে দেখা গেল এ নিয়ে কিছুটা বিষণ্ন। তিনি জানান, গতকাল রাতে হঠাৎ তার বড় ভাই রাব্বিকে ফোন করে জিজ্ঞাসা করলেন, ‘তুই নাকি দ্বিতীয় টেস্টের দলে নাই! বিসিবি মেইল দিয়ে মিডিয়াকে জানিয়েছে এ কথা!’ শুনে রাব্বি নিজেও অবাক হন। বুঝতে পারছিলেন না কী এমন সমস্যা হলো যে তাকে দল থেকেই বাদ দিতে হবে!

সঙ্গে সঙ্গে তিনি যোগাযোগ করেন টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজনের সঙ্গে। সুজন জানালেন, ‘হয়তো কোথাও ভুল হচ্ছে। তুমি তো দলের সঙ্গেই আছ। দলেও আছ। চিন্তার কিছু নেই।’ এরপর কামরুল ইসলাম রাব্বি আক্ষেপ করে বললেন, ‘বিসিবির মেইলে দেয়া তালিকায় ভাই আমার নামটাই উঠলো না!’ এরপর এ বিষয়ে আর কিছু বলতে চাননি তিনি।

ভুল তথ্য দিয়ে মিডিয়ায় পাঠানো বিসিবি মেইল সত্ত্বেও দলে রয়েছেন কামরুল ইসলাম রাব্বি। এমনকি ঐচ্ছিক অনুশীলন করতে যারা মাঠে গিয়েছিল, তাদের সঙ্গেও ছিলেন তিনি। ঘাম ঝরিয়েছেন বেশ। প্রত্যাশা, যদি শততম টেস্টটা খেলা যায়!

দ্বিতীয় টেস্টের দলে রাব্বি আছে কী নেই- এ ব্যাপারে জানতে যোগাযোগ করা হয় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর সঙ্গেও। তিনি নিশ্চিত করেছেন, ‘বিসিবিই মেইলে ভুল তথ্য পাঠিয়েছে হয়তো। তবে সে দলের সঙ্গেই রয়েছে, একজন দলীয় সদস্য হিসেবেই।’

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts