ভারতকে হারিয়েই কষ্ট ভুলবেন সাকিব!

shakib vs india
Share Button

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে ‘তিন বলে দুই রান’ নিতে না পাড়াটা আজও পীড়া দেয় বাংলাদেশের সকলকে। ক্রিকেটাররাও এর ব্যতিক্রম নন। সম্প্রতি ভারতীয় দৈনিকে দেয়া সাক্ষাৎকারে সাকিব আল হাসান জানালেন, তিনি আজও সেই হার ভুলতে পারেননি।

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে বেশ ভালো মৌসুম পাড় করছেন সাকিব। শেষ ম্যাচে মুস্তাফিজের হায়দারাবাদের বিপক্ষে জিতলেই প্লে-অফ নিশ্চিত হবে তাদের। শেষ ম্যাচের আগে সাক্ষাৎকার দিতে গিয়ে ঘুরে ফিরে সেই ভারত ম্যাচের প্রসঙ্গই টানলেন ভারতীয় সাংবাদিক।

কলকাতার টিম হোটেলে প্রথমেই সেই ম্যাচ নিয়ে করা প্রশ্নে চমকে যান সাকিব। পরবর্তীতে নিজেকে সামলিয়ে সাকিব বলেন, ‘হ্যা, সেই হার এখনো কষ্ট দেয় আমাদের।’ নিজেকে ধরে রাখতে পারছিলেন না।

কিছুক্ষণ পর সাকিব সেই দুঃসহ স্মৃতি মনে করে বলেন, ‘আমার মনে হয়, একটি দল কিংবা জাতি হিসেবে ঐ ম্যাচের হারটি কোনদিন ভুলতে পারবো। আশা করি, কোন একদিন ঐ রকম পরিস্থিতিতেই আমরা ভারতকে হারিয়ে এই ম্যাচের কষ্ট ভুলে যাবো। কিন্তু তবুও আক্ষেপ থেকে যাবে।’

পুরো টুর্নামেন্টে ব্যাটে বলে দারুণ পারফর্ম করেছিলেন সাকিব। ব্যাট হাতে ১২৯ রান এবং বল হাতে ১০ উইকেট নিয়ে টুর্নামেন্টে নিজেকে ফিরে পেয়েছিলেন। ভারতের বিপক্ষেও দ্রুত ১৫ বলে ২২ রান করে বাংলাদেশকে ম্যাচে ফিরিয়ে এনেছিলেন।

‘যা ঘটেছিল সেটি আসলেই বলার মত নয়। রান তাড়া করে জেতা সবসময়েই কষ্টের এবং খেলোয়াড়রা চিন্তাতে থাকে। কিন্তু ঐ ম্যাচে আমরা আমাদের কৌশল অনুযায়ী সব কিছুই ঠিকঠাক করেছিলাম। আমরা কখনোই সেদিন স্কোরবোর্ডের দিকে তাকাইনি কেননা এটি আলাদা চাপ সৃষ্টি করে।’

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts