ভারতের কোচ হচ্ছে জহির খান!

Zaheer Khan
Share Button

বিশ্বকাপ টি-টোয়েন্টির পর থেকেই কোচের সন্ধানে ঘুরছে ভারতীয় ক্রিকেট বোর্ড। অনেকের মতে রবি শাস্ত্রীই থাকছেন ভারতের কোচ, আবার অনেকে চাইছেন রাহুল দ্রাবিড়কে। কোনকিছুই এখন পর্যন্ত ঠিক হয়নি।

তবে বর্তমান নিয়ে চিন্তিত থাকলেও ভবিষ্যতে ভারতের কোচকে পেয়ে গেছেন বিখ্যাত ধারাভাষ্যকার হার্শা ভোগলে। জহির খানকেই ভারতের ভবিষ্যৎ কোচ হিসেবে দেখতে পাচ্ছেন তিনি।

এবারের আইপিএলে হার্শা ভোগলেকে নিয়ে কম বিতর্ক হয়নি। তাকে আইপিএলে নেওয়া না নেওয়াকে কেন্দ্র করে পানি বহুদূর গড়িয়েছে। কিন্তু সে সবে কর্ণপাত না করে নিজের কাজ ঠিক মতই করে যাচ্ছেন তিনি।

টাইমস অফ ইন্ডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে জহির খান প্রসঙ্গে তিনি বলেন, ‘জহির খান হয়তো উচ্চবাচ্য করতে পারে না; কিন্তু তার ভেতরে আত্মবিশ্বাসের কমতি নেই, স্টার স্পোর্টসে ধারাভাষ্য দেওয়ার সময় প্রথম লক্ষ্য করি আমি। নিঃসন্দেহে আমার মতে, জহির খান ভবিষ্যতে ভারতের কোচ হবে এবং আইপিএল তার জন্য শিক্ষা হিসেবে কাজ করবে।’

দলে জেপি ডুমিনিরমত তারকা থাকলেও দিল্লি ডেয়ারডেভিলস তাদের অধিনায়ক হিসেবে জহির খানকেই নির্বাচিত করে। এতে বেশ খুশিও হয়েছেন ভোগলে। ‘আমি বিশ্বাস করি জহির খানকে অধিনায়কত্ব দিয়ে অসম্ভব ভালো কাজ করেছে দিল্লি।

যদি বর্তমানেও ধরি তার মত নিখুঁত লাইনে বল করা বোলার একজনও নেই ভারতীয় ক্রিকেটে। সে বোলারদের জন্য আদর্শ অধিনায়ক। সে মোহাম্মদ সামিকে যেভাবে ঘুরিয়ে ফিরিয়ে বোলিং করাচ্ছে সেটার সুফল একসময় পাবে ভারতীয় ক্রিকেট।’

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts