মাশরাফিকে নিয়ে একি লিখেছে আনন্দবাজার?

ভেবেছিলেন মুস্তাফিজ সর্বোচ্চ উইকেট শিকারি হবে, কিন্তু বল তো ব্যাটেই লাগে না : মাশরাফি

আনন্দবাজার পত্রিকার সংবাদটি নিচে হুবহু দেয়া হলো-

টি২০ বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে আইসিসিকেই একহাত নিলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি মোর্তাজা। এদিনই দেশে পৌঁছে গিয়েছে পুরো দল। সেখানেই তিনি বলেন, তাঁর দলের দুই বোলারকে নির্বাসিত করার প্রভাবেই দল আর ভাল ফল করতে পারেনি। পর পর চারটি ম্যাচ হেরে ছিটকে যেতে হয়েছে বাংলাদেশকে।

একমাস আগেই ঘরের মাঠে এশিয়া কাপে রানার্স হয়েছিল বাংলাদেশ। কিন্তু টি২০ বিশ্বকাপে মূল পর্বের যোগ্যতা অর্জন ভাল মতো করেও সুপার টেনে একটিও ম্যাচ জিততে পারেননি সাকিবরা। কারণ ততদিনে দলের দুই বিশ্বস্ত বোলারকে হারিয়েছে বাংলাদেশ।

বিশেষ করে তাসকিনের নির্বাসন মেনে নিতে পারেনি বাংলাদেশ ক্রিকেট। মাশরাফি বলেন, ‘‘যদি শেষ আটটি ম্যাচ দেখা যায় তাহলে বোঝা যাবে তাসকিনের ইকনমি রেট বিশ্ব ক্রিকেটে সেরা। তাঁকে ছাড়া আমাদের সমস্যা হবে এটাই স্বাভাবিক।’’

এদিন দুপুরে ঢাকায় পৌঁছে দলের হারের কথা বলতে গিয়েই আইসিসিকে একহাত নেন মাশরাফি। বলেন, ‘‘ও যেভাবে বল করছিল তাঁকে নিয়ে আমাদের একটা পরিকল্পনা ছিল। তাসকিন নির্বাসিত হওয়ায় আমাদের পুরো পরিকল্পনাটাই ভেস্তে গিয়েছিল।

যে কারণে অস্ট্রেলিয়া ম্যাচের আগে তাসকিনের নির্বাসনের খবরে আমরা ভেঙে পড়েছিলাম।’’ বাংলাদেশ শিবির থেকে বার বার শুধুই তাসকিন নিয়ে বলা হচ্ছিল। কেন সেটাও পরিস্কার করলেন মাশরাফি। ‘‘আমরা মেনে নিয়েছিলাম সানির বোলিং অ্যাকশনে সমস্যা ছিল।

এমনকী সানিও সেটা মেনে নিয়েছে। কিন্তু তাসকিনের নির্বাসন আমাদের কাছে হতাশাজনক।’’ তবে ভবিষ্যৎ প্রতিপক্ষদের হুমকিও দিয়ে রাখলেন মাশরাফি। ‘‘এখন থেকে আমরা যে দলের বিরুদ্ধেই খেলতে নামব আর আমরা যদি কোনও ভুল না করি তাহলে আমাদের হারানো মুশকিল হবে। আমি এটা বিশ্বাস করি।’’

 

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts

Leave a Comment