মাশরাফি-সাকিব-মুশফিককে টি-টোয়েন্টি থেকে বাদ দিতে চান কোচ

মাশরাফি-সাকিব-মুশফিক
Share Button

জাতীয় দলের ভালোর জন্যই কিছু কিছু ক্ষেত্রে কোচের স্বাধীনতার দরকার আছে। কিন্তু সেই স্বাধীনতা ক্ষমতার দম্ভ হয়ে প্রকাশ পেলেই সমস্যা। দুর্ভাগ্যজনকভাবে বাংলাদেশের ক্রিকেট এখন সেই সমস্যায় আক্রান্ত। যার পার্শ্বপ্রতিক্রিয়া, কলম্বোর শততম টেস্টে নেই মাহমুদউল্লাহর মতো অভিজ্ঞ ব্যাটসম্যান।

এমনও শোনা যাচ্ছে, না-ও থাকতে পারতেন অধিনায়ক মুশফিকুর রহিম!

হ্যাঁ, বিস্ময়কর হলেও এটাই সত্যি। টেস্টে সর্বশেষ ছয় ইনিংসে দুটি সেঞ্চুরি ও একটি ৮৫ রানের ইনিংসসহ ৪৪১ রান করা মুশফিককেও নাকি বাদ দেওয়ার পরিকল্পনা ছিল কলম্বো টেস্টের দল থেকে। বিসিবি সূত্রের খবর, সভাপতি কাল আরও বড় পরিবর্তন বলতে এটাই বুঝিয়েছেন।

দলের অভিজ্ঞ খেলোয়াড়দের বাদ দেওয়ার যে মহাপরিকল্পনা নিয়ে কোচ এগোচ্ছেন, তাতে বাংলাদেশ দল আবার ‘কচিকাঁচার আসর’ হয়ে যেতে পারে। বিসিবি সূত্রের তথ্য, হাথুরুসিংহের পরবর্তী লক্ষ্য মাশরাফি বিন মুর্তজা। টি-টোয়েন্টির দলে মাশরাফিকে প্রয়োজন নেই জানিয়ে বোর্ডের উচ্চপর্যায়ে অলিখিত ‘নোট’ও নাকি পাঠিয়েছেন কোচ।

টি-টোয়েন্টির জন্য নতুন অধিনায়ক খোঁজার পরামর্শ দিয়েছেন। এটি কোচের সর্বশেষ পরিকল্পনার শেষ অংশ, যার শুরুটা ছিল আরও ভয়াবহ।

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটা মাশরাফির সঙ্গে সাকিব-মুশফিকদেরও বাদ দিয়ে খেলা যায় কি না, সে রকম চিন্তাও ছড়িয়ে দিতে চেয়েছেন হাথুরুসিংহে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts