মাহমুদউল্লাহ দেশে ফিরছেন

দেশে ফিরছেন
Share Button

দুদিন আগে শততম টেস্টের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সে দলে মাহমুদউল্লাহ রিয়াদও ছিলেন। তবে হঠাৎ করেই সিরিজের মাঝে দ্বিতীয় টেস্টের আগে মঙ্গলবার ফিরে আসতে হচ্ছে তাকে। হঠাৎ কেন দেশে ফিরতে হচ্ছে সাইলেন্ট কিলারকে? এ নিয়ে নানা গুঞ্জন। তবে ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জানান, একটা ব্রেক দিতেই দেশে ফেরানো হচ্ছে মাহমুদউল্লাহকে।

কেন মাঝপথেই দেশে ফিরিয়ে দেওয়া হচ্ছে মাহমুদউল্লাহকে? এমন প্রশ্নে জাগো নিউজকে সুজনের জবাব, ‘আসলে আমরা তাকে একটা ব্রেক দিচ্ছি। সবাই মিলেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। আমরা চাচ্ছি রিয়াদ (মাহমুদউল্লাহ) আবার নিজেকে ফিরে পাক। সে জন্য তাকে বিশ্রামে পাঠানো। আমার বিশ্বাস কিছুদিন বিশ্রামে থাকলে আবার সে আগের মত করে ফিরে আসবে।’

তবে সীমিত ওভারের ক্রিকেটে ফিরতেও পারেন তিনি। সুজনের ভাষায়, ‘ও আমাদের অন্যতম সিনিয়র খেলোয়াড়। এখানে শততম টেস্ট হবে যেখানে জুনিয়ররা খেলবে আর ও চেয়ে চেয়ে দেখবে এটা ওর জন্য অসম্মানের। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি রিয়াদকে দেশে পাঠানোর। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে আবার সে ফিরতেও পারে।’

বেশ কিছু দিন থেকে ব্যাট কথা বলছে না মাহমুদউল্লাহ রিয়াদের। শ্রীলঙ্কা সিরিজে গলের প্রথম টেস্টে ছিলেন চরম ব্যর্থ। প্রথম ইনিংসে ৮ রান করার পর দ্বিতীয় ইনিংসে ফিরেছেন খালি হাতেই। এর আগে নিউজিল্যান্ড সিরিজেও ছিলেন নিষ্প্রভ। তবে ভারতে একটি হাফ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন তিনি। সে ধারা ধরে রাখতে পারেননি শ্রীলঙ্কায়।

সর্বশেষ সেঞ্চুরিটি করেছিলেন সেই ২০১০ সালে। এরপর বেশ কয়েকবার হাফ সেঞ্চুরির দেখা পেলেও ইনিংস লম্বা করতে পারেননি তিনি। শেষ ১০ টেস্টে ১৮ ইনিংসে করেছেন ৪৮৯ রান।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts