মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে পুনের শুভ সূচনা

মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে পুনের শুভ সূচনা
Share Button

মহেন্দ্র সিং ধোনির ভাগ্যটা খুবই সুপ্রসন্ন। চেন্নাই সুপার কিংসের হয়ে একের পর এক সাফল্য ঘরে তুলেছিলেন তিনি। তার হাত ধরে এবার আইপিএলে যাত্রা শুরু করলো রাইজিং পুনে সুপার জায়ান্টস। শুধু যাত্রা শুরুই নয়, ধোনির চেন্নাই ভাগ্য ছুটে এলো যেন পুনেতেও।

আইপিএলের নবম আসরের উদ্বোধনী ম্যাচে তারকাখচিত দল মুম্বাই ইন্ডিয়ান্সকে এক কথায় উড়িয়ে দিয়েছে ধোনির পুনে। মুম্বাই ইন্ডিয়ান্সকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে আইপিএলে শুভ সূচনা করেছে পুনে সুপার জায়ান্টস।

মূলত টস জিতেই যেন হেরে গিয়েছিলেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। টস জিতে ব্যাটিং নেয়াটাই ছিল তার বড় ভুল। অথচ ধোনি বলেছিলেন টস জিতলে ফিল্ডিংই নিতেন। টস না জিতেও তিনি প্রথমে ফিল্ডিংয়ের সুযোগ পেলেন।

টস জিতে ব্যাট করতে নেমে পুনের সামনে মাত্র ১২১ রানের লক্ষ্য ছুড়ে দিল মুম্বাই। যেটা তুলতে পুনে সুপার জায়ান্টসকে হারাতে হয়েছে মাত্র ১ উইকেট। ১২২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অাজিঙ্কা রাহানের অপরাজিত ৪২ বলে ৬৬ রানের ওপর ভর করে ৯ উইকেটের বিশাল জয় নিয়ে মাঠছাড়ে ধোনি বাহিনী।

শুধুমাত্র ফ্যাফ ডু প্লেসিসের উইকেটটিই হারাতে হয়েছিল পুনেকে। ৩৩ বলে ৩৪ রান করে আউট হন ডু প্লেসিস। এছাড়া ১৪ বলে ২১ রান করে অপরাজিত থাকেন কেভিন পিটারসেন। রাহানের ৪২ বলে খেলা ৬৬ রানের ইনিংসটি সাজানো ছিল ৭টি বাউন্ডারি এবং ৩টি ছক্কায়।

এর আগে, টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকে একের পর এক উইকেট হারাতে থাকে মুম্বাই ইন্ডিয়ান্স। ৩০ রানে ৪টি, ৪০ রানে ৫টি এবং ৫১ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা মুম্বাইকে লজ্জা থেকে বাঁচান হরভজন সিং।

৩০ বলে তিনি অপরাজিত ৪৫ না করলে মুম্বাইয়ের রান একশও পার হতো কি-না সন্দেহ। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে মুম্বাই সংগ্রহ করে ১২১ রান।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts