মুরালি-ওয়ার্নকে চায় বিসিবি

warne-murali

একসময় বাংলাদেশের স্পিনারদের নিয়ে রীতিমত আতঙ্কে থাকতো বিপক্ষ দলের ব্যাটসম্যানরা। আব্দুর রাজ্জাক, মোহাম্মদ রফিক, সোহাগ গাজীদের সেই স্বর্ণালী সময় আজ অতীত। এখন শুধুই পেস বোলারদের দাপট। তাসকিন, মাশরাফি, মুস্তাফিজ, রুবেলসহ একঝাক পেস বোলারদের আগমনে বাংলাদেশের ক্রিকেট এখন অনেকটাই পেস নির্ভর হয়ে উঠেছে। অলরাউন্ডার হিসেবে খেলা সাকিবের স্পিন বোলিং ছাড়া তেমন কোন স্পিন বোলারই সুবিধা করতে পারছেনা। স্পিন আক্রমণকে আরো শক্তিশালী করতে নতুন পন্থা অবলম্বন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

স্পিনের সেই ধার ফিরিয়ে আনতে যোগাযোগ করা হচ্ছে বিশ্বসেরা স্পিনার শেন ওয়ার্ন, মুত্তিয়া মুরালিধরন এবং সাকলাইন মুশতাকের সাথে। এর আগে কিছুদিনের জন্য বাংলাদেশের স্পিন বোলিং কোচের ভূমিকায় দেখা গিয়েছিল সাকলাইন মুশতাককে। এবার শেন ওয়ার্ন এবং মুত্তিয়াহ মুরালিধরনকেও বিভিন্ন মেয়াদে বাংলাদেশে নিয়োগ দেয়ার কথা ভাবছে বিসিবি।

রোববার সাংবাদিকদের সাথে আলাপকালে বিসিবির ক্রিকেট অপারেশন কমিটির প্রধান আকরাম খান বলেন, ‘বাংলাদেশ জাতীয় দলের স্পিন আক্রমণকে আরো শক্তিশালী করতে হবে। এর জন্য সাকলাইন মুশতাক, মুত্তিয়া মুলালিধরন ও শেন ওয়ার্নকে বিভিন্ন মেয়াদে নিয়োগ দেয়ার কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাদের সঙ্গে প্রাথমিক আলোচনাও হয়েছে। তবে চূড়ান্ত কোন সিদ্ধান্ত এখনও হয়নি।’

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts