মুশফিকের ছক্কা মারার যোগ্যতা নেই!

Mushfiqur Rahim is pumped after hitting a crucial boundary
Share Button

তিন বলে দুই রান। জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে বাংলাদেশ। সেই ম্যাচ কি না হেরে বসলো মুশফিক-মাহমুদউল্লাহরা। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেনের ম্যাচটিতে ভারতের বিপক্ষে বাংলাদেশের এক রানের হারের সেই ক্ষত এখনো কষ্ট দেয় সকলকে।

শেষ ওভারে বোলিং করেছিলেন ভারতের হার্দিক পান্ডিয়া। স্বভাবতই ধরা হয় ম্যাচ জয়ের নায়ক তিনি। কিন্তু আদৌ তিনি নায়ক ছিলেন কি না, সে বিষয়ে ঘোর সন্দেহ রয়েছে।

তবে সুযোগ বুঝে বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমকে খোঁচা মারলেন পান্ডিয়া। ভারতের শীর্ষস্থানীয় অনলাইন পত্রিকায় সাক্ষাৎকার দিতে গিয়ে পান্ডিয়া সোজাসুজি বললেন, মুশফিকের তার বলে ছক্কা মারার যোগ্যতা নেই।

শেষ ওভারের বর্ণনা দিতে গিয়ে পান্ডিয়া বলেন, ‘ধোনি আমাকে বলেছিলেন, খেলাটা এখন শুধু ইনজয় করো, কোরো চাপ ছাড়াই। আমি জানতাম, মুশফিকুর রহিমের আমার বলে ছক্কা মারার যোগ্যতা নেই।

সে আমাকে বড়জোর চার মারতে পারতো অথবা পেছন দিয়ে ছয় মারতে পারবে। আমাকে দুইটা চার মারার পর সে যখন মাঠে বসেই বিজয় উল্লাস করছিল আমি বলেছিলাম, খেলা এখনো শেষ হয়নি। তাদের আরো দুই রান দরকার ছিল।

রহিম এবং মাহমুদউল্লাহ জয়সূচক রান নিতে গিয়ে তাদের উইকেট বিলিয়ে এসেছে। এখানেই বাংলাদেশের ক্রিকেটের অনভিজ্ঞতা ফুটে উঠেছে।

যেকোন জ্ঞানসম্পন্ন ক্রিকেটার থাকলে ম্যাচটা বের করে নিয়ে আসতে পারতো, কিন্তু তারা জয়ের কাছে গিয়ে হার নিয়ে ফিরেছে।’

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts