মুশফিক কেন টেস্ট অধিনায়কত্ব হারালেন?

মুশফিক কেন টেস্ট অধিনায়কত্ব হারালেন

 

টেস্ট অধিনায়কত্ব হারালেন মুশফিকুর রহিম। বাংলাদেশ ক্রিকেট দলের নতুন টেস্ট অধিনায়ক করা হয়েছে সাকিব আল হাসানকে। সহ অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন মাহমুদউল্লাহ রিয়াদ। এত দিন এই দায়িত্ব পালন করছিলেন তামিম ইকবাল। তাঁকে বানানো হয়েছে টি-টোয়েন্টি দলের সহ অধিনায়ক। মাশরাফি বিন মুর্তজা থাকছেন ওয়ানডে অধিনায়ক হিসেবে।আজ রবিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কার্যনির্বাহী কমিটির সভা শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গতকালই শেষ রিপোর্ট বিসিবির হাতে জমা দিয়েছিলেন হাথুরুসিংহ। যাওয়ার আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে নিজের পদত্যাগের জন্য বাংলাদেশ দলের সিনিয়র ক্রিকেটারদের ওপর সব দায়ভার চাপিয়ে দিলেন তিনি। হাথুরু অধ্যায় শেষ হওয়ার সঙ্গে সঙ্গে বাংলাদেশের ক্রিকেটেও দারুণ পরিবর্তন এসে গেল।

বিসিবি প্রধান জানিয়েছেন, সকলের সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মুশফিকের সঙ্গেও ব্যাপারটি নিয়ে নাকি আলোচনা হয়েছে। গত এপ্রিলে বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের সময় টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন মাশরাফি। এরপরই সাকিবকে টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে ঘোষণা করেছিল বোর্ড।এবার তাকে দেয়া হলো টেস্ট ফরম্যাটের দায়িত্বও।

২০১১ সালের সেপ্টেম্বরে বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়কত্ব পেয়েছিলেন মুশফিকুর রহিম। ২০১৪ সালে ৫০-ওভারের ক্রিকেটে অধিনায়কত্ব তুলে দেওয়া হয়েছিল মাশরাফির কাঁধে।

 

রিপোর্টঃ জাহিদুল ইসলাম, 

(Zahid150891@gmail.com)

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts