মুস্তাফিজকে নিয়ে ওয়ার্নারের নতুন তথ্য!

ভক্ত-সমর্থকদের ধন্যবাদ জানালেন কাটার-মাস্টার
Share Button

মুস্তাফিজ বন্দনা ক্রমাগত বেড়েই যাচ্ছে। বোল্টের মত বিশ্ববিখ্যাত পেসার যে দলে সে দলে মুস্তাফিজ সেরা একাদশে ঠাঁই পাবে কিনা তা নিয়ে যথেষ্ট সংশয় ছিল বাংলাদেশী দর্শকদের মাঝে। কিন্তু দিন যতই যাচ্ছে মুস্তাফিজ ততই চমক দেখাচ্ছেন। এ নিয়ে হায়দারাবাদের অস্ট্রেলিয়ান অধিনায়ক ডেভিড ওয়ার্নারও উচ্ছ্বসিত।

তবে ভাষাগত সমস্যায় মাঠে ডেভিড ওয়ার্নারের সঙ্গে তেমন মত বিনিময় করা হয়ে ওঠে না মুস্তাফিজুর রহমানের। তবে তা কোনো সমস্যা হয়ে আসে না বলে জানিয়েছেন সানরাইজার্স হায়দরাবাদ অধিনায়ক। ওয়ার্নার সাংবাদিকদের জানালেন নতুন তথ্য। তিনি জানান, বল করার সময় মুস্তাফিজ নিজের মতো করেই ফিল্ডিং সাজিয়ে নেন।

মাঠের বাইরে সতীর্থদের সঙ্গে আলাপের জটিলতা মেটাতে বাংলাদেশী এই বোলারের জন্য একজন দোভাষী নিয়োগ দিয়েছে হায়দরাবাদ কর্তৃপক্ষ। কিন্তু মাঠে তো আর তাতে সমস্যা মিটছে না। কিন্তু ওয়ার্নার বললেন, সেটাও কোনো বড় সমস্যা নয়। এই যেমন, অন্য বোলাররা বল করার সময় তাদের সঙ্গে আলাপ করে ফিল্ডিং সাজান অধিনায়ক। মুস্তাফিজের ক্ষেত্রে ভিন্ন, কাজটা নিজেই সারেন তিনি।

আইপিএল ওয়েবসাইটকে ওয়ার্নার বলেন, “মাঠে থেকে তাকে পর্যবেক্ষণ করলে আপনি বুঝবেন যে, সে এমন এক জন, যে বুঝে তাকে কি করতে হবে। সে নিজেই তার ফিল্ডিং সাজায়। কোনো ফিল্ডিং সাজানো নিয়ে আমি আপত্তি করলে সে বুঝে যায় এবং এর ফলে যোগাযোগ করাটা খুব সহজ হয়ে যায়।”

এবারের আইপিএলে এ পর্যন্ত হায়দরাবাদের পাঁচ ম্যাচের প্রতিটিতেই ধারাবাহিকভাবে উইকেট পেয়েছেন মুস্তাফিজ। রান কম দেওয়ার ক্ষেত্রেও অতুলনীয় তিনি। টুর্নামেন্টে কমপক্ষে ৫ উইকেট পাওয়া বোলারদের মধ্যে একমাত্র বোলার হিসেবে ওভারপ্রতি ৬ এর নিচে রান দিয়েছেন তিনি। এই কয় ম্যাচ মিলিয়ে ওভারপ্রতি ৫.৭৫ গড়ে রান দিয়ে মোট ৭ উইকেট নিয়েছেন ২০ বছর বয়সী এই তারকা।

‘ম্যাচ উইনার’ মুস্তাফিজকে দলে পেয়ে টুর্নামেন্টে শুরু থেকেই ওয়ার্নারের কণ্ঠে উচ্ছ্বাস। প্রতি ম্যাচের শেষেই আলাদা করে প্রিয় সতীর্থের প্রশংসা করেন এই অস্ট্রেলীয়। শনিবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ৫ উইকেটে জেতা ম্যাচের পর মুস্তাফিজকে নিয়ে অধিনায়ক যেন প্রশংসার ভাণ্ডার খুলে বসলেন।

৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে ২ উইকেট নেওয়া বোলারের প্রশংসায় ওয়ার্নার বলেন, “সে দারুণ প্রতিভা এবং বাংলাদেশ ও আমাদের জন্য অবশ্যই সে দারুণ এক বোলার।”

প্রতি ম্যাচে মুস্তাফিজকে বোলিংয়ে আনার ক্ষেত্রেও নির্দিষ্ট একটা চিত্র দাঁড় করে ফেলেছেন ওয়ার্নার। ইনিংসের শুরুর দিকে এক ওভার করানোর পর স্লগ ওভারের জন্য রেখে দেন তাকে। তবে কখনও উইকেট দরকার পড়লে এই ধারায় পরিবর্তন আনার পরিকল্পনার কথাও বললেন অধিনায়ক।

“তাকে এভাবে ব্যবহার করাটা আমার জন্য সহজ হয়ে উঠেছে। কোনো দল ভালো শুরু করলে আমরা এর কিছুটা পরিবর্তন করব, কিন্তু এভাবেই আমি তাকে ব্যবহার করব। শেষের জন্যে তাকে রাখতেই আমি চেষ্টা করি। যদি আমার মনে হয়, উইকেট প্রয়োজন তাহলে শুরুর দিকে তাকে দুই ওভার বল করাব।”

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts