মুস্তাফিজকে মোকাবেলায় প্রস্তুত প্রিতি?

মুস্তাফিজকে মোকাবেলায় প্রস্তুত প্রিতি?
Share Button

এবারের আইপিএলে এখন পর্যন্ত সবচেয়ে আলোচিত বোলার মুস্তাফিজুর রহমান। তার বোলিং বৈচিত্র সবাইকে বুদ করে রেখেছে। বাংলাদেশের কাটার মাস্টার প্রথমবার আইপিএলে খেলতে গিয়েই সুপারহিট। প্রতি ম্যাচে নতুন কিছু নিয়ে হাজির হচ্ছেন টিনেজ পেরোনো এই বোলার।

আজ হায়দরাবাদে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে কি দেখাবেন মুস্তাফিজ? তার দল সানরাইজার্স হায়দরাবাদ নিজেদের পঞ্চম ম্যাচে প্রিতি জিনটার দলের মুখোমুখি হচ্ছে রাত সাড়ে আটটায়। প্রিতির দলকে নিশ্চয়ই একটু বাড়তি পড়ালেখা করতে হয়েছে মুস্তাফিজকে নিয়ে।

এমনিতে তারা পয়েন্ট টেবিলের তলানীর দল। ৪ ম্যাচের ৩টিতে হেরেছে। দলটা ঠিক মতো জ্বলে উঠতে পারছে না। তার ওপর এমন ব্যতিক্রমী বোলারকে সামলানো সহজ কথা না। ৪ ম্যাচে ৫ উইকেট নিয়েছেন মুস্তাফিজ।

দলের সবচেয়ে কিপ্টে বোলারও তিনি। শেষ ম্যাচেই যেমন ৪ ওভার বল করে ১৯ রানে নিয়েছেন ১ উইকেট। আর গোটা আসরে ওভার প্রতি গড়ে ৬.৬২ রান দিয়েছেন। তবে স্লোয়ার, অফ কাটার, লেগ কাটার, ইয়র্কার, গতি বৈচিত্রে তার মিডিয়াম পেস বোলিংকে শিল্পের পর্যায়ে নিয়ে গেছেন মুস্তাফিজ। তার প্রশংসা চারদিকে।

সানরাইজার্স প্রথম দুই ম্যাচে হেরে পরের দুই ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে। জিতেছে। অধিনায়ক ডেভিড ওয়ার্নার সামনে থেকে দলকে দিচ্ছেন নেতৃত্ব। আগের ম্যাচে ফিফটি করে ফর্ম ফিরে পেয়েছেন শিখর ধাওয়ান।

তাতে সানরাইজার্সের ব্যাটিং শীর্ষেও শক্তি ফিরে পেয়েছে। বোলিংয়ে ভুবনেশ্বর কুমার আছেন। ৭ উইকেট নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারী তিনি। আগের ম্যাচেই ৪ উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়েছেন। মুস্তাফিজের কাছ থেকে স্লোয়ার শিখছেন ভুবনেশ্বর।

তার মানে দুই পেসারের বোঝাপড়াটা বেশ ভালোই যাচ্ছে। মুস্তাফিজ বল করছেন পাওয়ার প্লে ও ডেথ ওভারে। ভুবনেশ্বরও তাই। এই জুটির ওপর তাই অনেকটাই নির্ভর করছে সানরাইজার্সের ভাগ্য।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts