মুস্তাফিজের নামে ভুয়া ফেসবুক পেইজ থেকে সাবধান

মুস্তাফিজের নামে ভুয়া ফেসবুক পেইজ থেকে সাবধান
Share Button

হঠাৎ করেই মুস্তাফিজের নামে একটি ভূয়া ফেসবুক পেইজ (Mustafizur Rahman – The Fizz) থেকে গতকাল প্রচার করা হলো, ‘সব ঠিকঠাক থাকলে আগামী ১০ জুন সাসেক্সের হয়ে খেলতে নামবেন মুস্তাফিজ।’ ব্যাশ আর যায় কোথায়, টপাটপ পোস্টটা গিলতে শুরু করলো কয়েকটি অনলাইন মিডিয়া। তারা কোন কিছু যাচাই-বাছাই না করে পোস্টটা দিয়ে নিউজ দিয়ে দিল, ‘১০ জুন সাসেক্সের হয়ে খেলতে নামছেন মুস্তাফিজ।’ এমন ভুয়া নিউজের কারণে পাঠকও বিভ্রান্ত হতে শুরু করলো।

বিভ্রান্ত হওয়ার বেশ কারণ রয়েছে।এখনও মুস্তাফিজ তার নিজের বাড়িতে। ইংল্যান্ড গিয়ে ১০ তারিখ একটা ম্যাচে নেমে যেতে হলে অনেক ব্যাপার জড়িত এর সঙ্গে। ইংল্যান্ড যাওয়ার জন্য একটা প্রস্তুতির ব্যাপার আছে। বিসিবির অনাপত্তিপত্র দেয়ার ব্যাপার আছে। এরপর ইংল্যান্ড যেতে হবে। তারপর সাসেক্সের হয়ে মাঠ নামবে।

মাত্র তিনদিনে এত কিছু? কিভাবে সম্ভভ? একটা ভূয়া পেইজ থেকে পোস্ট দিলেই সেটা যাচাই-বাছাই না করে সেটা দিয়ে নিউজ করে দিতে হবে! সাধারণ মানুষকে বিভ্রান্তিতে ফেলে স্বস্তা লাইক আদায় করে নেয়াই যেন উদ্দেশ্যে সেসব অনলাইনগুলোর।

মূল ধারার অনলাইন পত্রিকাগুলো বিষয়টা যাছাই করার চেষ্টা করেছে।বিষয়টা নিশ্চিত হওয়ার চেষ্টা করা হচ্ছিল গতকাল রাত থেকেই। ভুয়া পেইজের পোস্ট নিয়ে নিউজ করার পর তথাকথিত অনলাইনগুলোতে দেয়া নিউজে বলা হয়েছে, মুস্তাফিজের অফিসিয়াল পেইজে এই কথা বলা হয়েছে। পরে তার অফিসিয়াল পেজে গিয়ে দেখা গেলো এ নিয়ে কোন কথাই লেখা নেই সেখানে।

তবে, খুঁজে পাওয়া গেলো মুস্তাফিজের নামে অসংখ্য পেজ খোলা হয়ে গেছে ইতিমধ্যে। ওই সব পেইজকে বাণিজ্যিক উদ্দেশ্যেও কাজে লাগাচ্ছেন অনেকে। তেমনই একটি পেইজ Mustafizur Rahman-The Fizz । অনুসরনকারীও কম নয়। ২ লাখের উপরে। তবে মুস্তাফিজের ভ্যারিফাইড পেজে অনুসরণকারীর সংখ্যা প্রায় সাড়ে ৯ লাখ। এই পেইজ ছাড়া অন্যগুলোতে কোন তথ্য পোস্ট করা, কোন কিছু লেখা মানেই সেটা ভূয়া।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts