মুস্তাফিজের ফিজিক্যাল কন্ডিশন ভালো না : বিসিবি সভাপতি

mustafiz
Share Button

কয়েকটি মাস ধরে টানা ক্রিকেট খেলার মধ্যে আছেন বাঁহাতি কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। আগামী ১০ জুন থেকে ইংল্যান্ডের কাউন্টি দল সাসেক্সের হয়ে খেলার কথা আছে বাঁহাতি এই পেসারের। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপএল) থেকে পুরনো হ্যামস্ট্রিং ইনজুরি নিয়ে দেশে ফিরছেন তিনি। তবে পুরোপুরি সুস্থ হয়ে উঠলে মুস্তাফিজের ইংলিশ কাউন্টি লিগে খেলতে কোনো রকম বাঁধা নেই বলে মনে করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

হ্যামস্ট্রিং ইনিজুরি থেকে শতভাগ সুস্থ না হলে মুস্তাফিজকে সাসেক্সে খেলতে দিয়ে কোনো রকম ঝুঁকি নেয়া হবে না। রোববার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

মুস্তাফিজের ইনজুরি আর সাসেক্সে খেলা প্রসঙ্গে বিসিবি সভাপতি বলেন, ‘আসল জিনিসটা হচ্ছে মুস্তফিজের ফিটনেস। বিশেষ করে প্রধান কোচ মনে করেন, ও কাউন্টি ক্রিকেটে খেললে আমাদের জন্য ভালো। সামনে আমাদের ইংল্যান্ডে খেলা আছে। ও যে অভিজ্ঞতা অর্জন করবে সেটা আমাদের কাজে আসবে। তবে সবার আগে মুস্তাফিজের ফিটনেস। আমরা এখন পর্যন্ত যে রিপোর্ট পেয়েছি তাতে ওর (মুস্তাফিজ) ফিজিক্যাল কন্ডিশন ততোটা ভালো না। তাই আমরা ওকে খেলানোর ব্যাপারে খুব একটা ঝুঁকি নেব না। যদি ফিট থাকে তাহলে ও খেলতে যেতে পারবে।’

আইপিএলের নবম আসর মাতিয়ে গত সোমবার ঢাকায় ফিরে আসেন মুস্তাফিজ। বর্তমানে ছুটি কাটাতে সাতক্ষীরায় নিজের গ্রামের বাড়িতে অবস্থান করছেন এই বাঁহাতি কাটার মাস্টার। তবে মুস্তাফিজ সাতক্ষীরায় আরো চার-পাঁচদিন অবস্থান করবেন। তারপর ঢাকায় ফেরার পর তার ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত নেবে বিসিবির ফিজিও ও চিকিৎসকরা।

এ বিষয়ে নাজমুল হাসান পাপন বলেন, ‘মুস্তাফিজ এখন আপাতত বিশ্রামে আছে। চার-পাঁচ দিন পর সে ঢাকায় আসবে। আবার তার বিষয়টি মূল্যায়ন করা হবে। এরপর ওকে একটা প্রোগ্রামে দেয়া হবে। তাই পরবর্তী মূল্যায়নের আগে তার ব্যাপারে সঠিক করে বলাটা খুবই কঠিন হবে। তবে ১০ দিন সময় তো লাগবে।’

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts