মুস্তাফিজ-সাব্বিরের র‌্যাংকিংয়ে উন্নতি, পিছিয়েছেন সাকিব ও আল আমিন

ঢাকা: আইসিসির টি২০ র‌্যাংকিংয়ে উন্নতি করেছেন বাংলাদেশের তরুণ পেসার মুস্তাফিজুর রহমান ও সাব্বির রহমান। কিন্তু র‌্যাংকিংয়ে পিছিয়েছেন সাকিব আল হাসান ও আল আমিন হোসাইন।

মঙ্গলবার সর্বশেষ র‌্যাংকিং প্রকাশ করে আইসিসি। এতে দেখা যায় টি২০র ব্যাটসম্যানদের তালিকায় বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে ভালো অবস্থানে আছেন সাব্বির রহমান। চার ধাপ এগিয়ে ১৬ নম্বরে উঠে এসেছেন তিনি। বিশ্বকাপে ৭ ম্যাচে ২৪.৫০ গড়ে ও ১২৩.৫২ স্ট্রাইক রেটে ১৪৭ রান করেন টপ অর্ডার ব্যাটসম্যান সাব্বির।

বাংলাদেশের তরুণ পেসার মুস্তাফিজ র‌্যাংকিংয়ে বড় উন্নতি করেছেন। ১৯ ধাপ এগিয়ে ২০ নম্বরে উঠে এসেছেন তিনি। চোটের কারণে মুস্তাফিজ বিশ্বকাপের সব ম্যাচ খেলতে পারেননি। সাত ম্যাচের মধ্যে মাত্র তিনটিতে খেলার সুযোগ পেয়েছেন তিনি।

বিশ্বকাপে ৯.৫৫ গড়ে ৯ উইকেট নেন মুস্তাফিজ। ওভার প্রতি ৭.১৬ করে রান দেওয়া এই তরুণ বাঁহাতি পেসারের সেরা ২২ রানে ৫ উইকেট।

বোলারদের র‌্যাংকিংয়ে পেছালেন বাংলাদেশের সাকিব আল হাসান ও আল আমিন হোসাইন। সাকিব ৫ ধাপ পিছিয়ে ১৩ নম্বরে আছেন। আর ৩ ধাপ পিছিয়ে ১৭ নম্বরে আছেন আল আমিন।

ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষ স্থান দখল করেছেন ভারতের বিরাট কোহলি। ওয়েস্ট ইন্ডিজের স্যামুয়েল বদ্রি উঠে এসেছেন বোলারদের র‌্যাংকিংয়ে শীর্ষে।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন টি-টোয়েন্টিতে অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে শীর্ষ স্থান দখলে রেখেছেন। দ্বিতীয় স্থানে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

দলীয় র‌্যাংকিংয়ে ৭৪ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে আছে বাংলাদেশ। সুপার টেনে এক ম্যাচে জয় পাওয়া আফগানিস্তান যথারীতি ৯ নম্বরে আছে। আর শীর্ষ দুটি স্থানে আছে ভারত ও নিউজিল্যান্ড।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

Related posts

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.