যে কারণে নাসির একাদশের বাইরে

নাসিরকে একাদশের বাইরে রাখার ব্যাখ্যা

এশিয়া কাপে একটি ম্যাচই খেলার সুযোগ পেয়েছিলেন নাসির হোসেন, ভারতের বিপক্ষে ফাইনালে। টি-টোয়েন্টি বিশ্বকাপেও একবারই মাঠে নামার সৌভাগ্য হয়েছে তাঁর। বাছাইপর্বে নেদার‍ল্যান্ডস ম্যাচের পর থেকেই তিনি একাদশের বাইরে। কেন নাসিরকে খেলানো হচ্ছে না? বাংলাদেশের প্রধান নির্বাচক ফারুক আহমেদের ধারণা, ব্যাটিং দুর্বলতার কারণেই হয়তো সুযোগ পাচ্ছেন না এই অলরাউন্ডার।

প্রতিযোগিতায় আর একটাই ম্যাচ বাকি বাংলাদেশের। আগামীকাল কলকাতার ইডেন গার্ডেন্সে নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শেষ হবে মাশরাফির দলের। কাল নাসির খেলবেন কি না তা এখনো অজানা।

ফারুক আহমেদ অবশ্য নাসিরকে একটানা উপেক্ষা করার একটা কারণ খুঁজে পেয়েছেন। বাংলাদেশের সাবেক অধিনায়কের মতে, ‘হয়তো টিম ম্যানেজমেন্টের ধারণা, দলের প্রয়োজন অনুযায়ী সাত নম্বরে ব্যাটিং করতে পারবে না নাসির। আসলে কোচ আর অধিনায়কই ভালো বলতে পারবেন কেন সে দলে নেই। কারণ তাঁরাই একাদশ তৈরি করেন।’

নাসির অবশ্য সুযোগ পাওয়ার মতো পারফর্মও করতে পারেননি। ধর্মশালায় নেদারল্যান্ডসের বিপক্ষে সাত নম্বরে নেমে মাত্র তিন রান করে আউট হয়ে গিয়েছিলেন তিনি। বল হাতেও তেমন সুবিধা করতে পারেননি। দুই ওভারে ২৪ রানের বিনিময়ে একটি উইকেট নিয়েছিলেন। তবে কিউইদের বিপক্ষে শেষ ম্যাচে একটা সুযোগ পেতেও পারেন নাসির।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts

Leave a Comment