নবী ও রশীদ এর বোলিং নৈপুন্যে কুুমিল্লার সহজ জয় !

কুমিল্লার সহজ জয়

বিপিএলে ঢাকা পর্বে নিজেদের প্রথম ম্যাচে কুমিল্লা রাজশাহী কিংসকে হারালো ৯ উইকেটে। মোহাম্মদ নবী ও রশীদ খান- দুই আফগান স্পিনারের দারুণ নৈপুণ্যে রাজশাহীকে ৭ উইকেটে ১১৫ রানে আটকে দেয় কুমিল্লা । এরপর জশ বাটলার ও ইমরুল কায়েসের জুটিতে মাত্র ১৫.১ ওভারে ১ উইকেটে ১২০ রান করে কুমিল্লা।

কুমিল্লার অধিনায়ক নবী টস জিতে রাজশাহীকে আগে ব্যাট করার আমন্ত্রণ জানান । তিনিই ভেঙেছেন প্রতিপক্ষের প্রথম জুটি। মুমিনুল হককে মাত্র ২ রানে আউট করেন। প্রথম উইকেট হারানোর পর ভেঙে পড়ে রাজশাহীর ব্যাটিং লাইনআপ। নবীর সঙ্গে বোলিংয়ে উপযুক্ত সঙ্গ দেন রশীদ। ৯১ রানে ৭ উইকেট হারায় রাজশাহী।

রাজশাহীর পক্ষে সর্বোচ্চ ৪০ রান করে রিটায়ার্ড হার্ড হন লেন্ডল সিমন্স। ফরহাদ রেজা দ্বিতীয় সেরা ২৫ রান করে অপরাজিত ছিলেন।
নবী সর্বোচ্চ তিন উইকেট নেন, ৪ ওভারে মাত্র ১৫ রান দেন কুমিল্লার অধিনায়ক। ৭ রান দিয়ে দুটি উইকেট নেন রশীদ খান।

জবাব দিতে নেমে দুর্দান্ত শুরু করেন লিটন দাস। প্রথম ২ ওভার তিনিই ছিলেন স্ট্রাইকিংয়ে, ১২ বলে দুটি করে চার ও ছয়ে ২৩ রান করে ফরহাদ রেজার বলে বোল্ড হন বাংলাদেশি এই ব্যাটসম্যান। বাটলার ও ইমরুল অপরাজিত ৯৭ রানের জুটিতে দলকে জেতান। বাটলার ৩৯ বল খেলে চারটি চার ও দুটি ছয়ে ৫০ রানে অপরাজিত ছিলেন। ৪১ বলে চারটি চার ও একটি ছয়ে ৪৪ রানে অপরাজিত ছিলেন ইমরুল।

ফলে কুমিল্লা ৯ উইকেটের ব্যবধানে  বিশাল জয় পায় ।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts