শ্রীলংকা কেমন হল টাইগারদের প্রস্তুতি?

শ্রীলংকা কেমন হল টাইগারদের প্রস্তুতি?
Share Button

শ্রীলংকা প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচটি ড্র হয়েছে। বাংলাদেশের করা ৩৯১ রানের জবাবে শ্রীলংকা প্রেসিডেন্ট একাদশ ৪০৩ রান করলে ম্যাচটি ড্র হয়।

এরআগে বৃহস্পতিবার মোরাতুয়ায় দুই দিনের প্রস্তুতি ম্যাচে টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। তামিম ইকবালের ১৩৬, মুমিনুল হকের ৭৩, লিটন সরকারের অপরাজিত ৫৭ এবং মাহমুদউল্লাহর ৪৩ রানের সুবাদে ৩৯১ রানের সংগ্রহ গড়ে টাইগাররা।

শ্রীলংকা প্রেসিডেন্ট একাদশের পক্ষে চামিকা করুনারত্নে ৩টি, লাহিরু সামারকোন ও লাসিথ আম্বুলদেনিয়া ১টি করে উইকেট লাভ করেন।

শুক্রবার টাইগারদের ইনিংসের জবাব দিতে নেমে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে শ্রীলংকা প্রেসিডেন্ট একাদশ। তবে বিপর্যয় সামাল দিয়ে স্কোর বোর্ডে রান তোলেন দিনেশ চান্ডিমাল।

সকালে বোলিংয়ে নেমে চতুর্থ ওভারে জ্বলে ওঠেন তাসকিন। ৩.২ ওভারে আভিষ্কা ফার্নান্দোকে তুলে নেন তিনি। মাত্র ৩ রান করা আভিষ্কাকে বোল্ড করে প্যাভিলিয়নে পাঠান তাসকিন।

একই ওভারের পঞ্চম বলে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে শূন্য রানে প্যাভিলিয়নে ফেরেন ইরোশ সামারাসুরিয়া।

পরে দ্বাদশ ওভারে কাটারমাস্টারের হাতে কাটা পড়েন ওপেনার রন চন্দ্রগুপ্ত। ৪২ বলে ২০ রান করে মোস্তাফিজের বলে তার হাতেই ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

তাসকিনের তৃতীয় শিকার রোশান সিলভা। তিনি ৩৮ রান করে লিটন দাসের হাতে ধরা পড়েন। এরপর রুমেশ বুড্ডিকা ৩২ রান করে সৌম্য সরকারের বলে আউট হন।

এরপর লিও ফ্রান্সিসকোকে আউট করে নিজের দ্বিতীয় শিকার তুলে নেন মোস্তাফিজ। ফ্রান্সিসকো ২৭ রান করেন। এরপর ওয়ানিডু হাসারাঙ্গা ৩২ রান করে মেহেদী হাসান মিরাজের বলে আউট হন।

তবে দিনেশ চান্ডিমাল ১৯০ এবং চামিকা করুনারত্নে ৫০ রান নিয়ে অপরাজিত থেকে দিনের খেলা শেষ করেন।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts