স্যামুয়েলসের ব্যাটে ওয়েস্ট ইন্ডিজের জয়

স্যামুয়েলস
Share Button

ঘরের মাঠে চলমান ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচে মারলন স্যামুয়েলসের ব্যাট খুব একটা হাসেনি। উদ্বোধনী ম্যাচে করেছিলেন ৬৯ বলে ৩০ রান! দ্বিতীয় ম্যাচে তার ব্যাট থেকে আসে ১৪ বলে ১০ রান। দুইবারের টি২০ বিশ্বকাপের ফাইনালের নায়কের নামের পাশে এমন পারফরম্যান্স বেমানানই বটে।

সিরিজের তৃতীয় ম্যাচে তার ব্যাট ঝলসে উঠল। সোমবার রাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯২ রানের মহামূল্যবান ইনিংস খেলেছেন স্যামুয়েলস। তার ব্যাটিং নৈপুণ্যে অসিদের বিপক্ষে ৪ উইকেটের ব্যবধানে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এই জয়ে ৩ ম্যাচ শেষে ৮ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে জেসন হোল্ডারের দল। তালিকার শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। ৪ ম্যাচে তাদের সংগ্রহ ৯ পয়েন্ট। আর তৃতীয় স্থান অধিকারী দক্ষিণ আফ্রিকার ভাণ্ডারে জমা আছে ৯ পয়েন্ট। প্রোটিয়ারা খেলেছে ৩ ম্যাচ।

সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৬৫ রান করে অস্ট্রেলিয়া। জবাবে ৪৫.৪ ওভারে ৬ উইকেট খুইয়ে জয়ের বন্দরে নোঙর ফেলে স্বাগতিক ক্যারিবীয়রা।

লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৭৪ রান দলের স্কোরশিটে যোগ করেন জনসন চার্লস ও আন্দ্রে ফ্লেচার। এই জুটি ভাঙেন জেমস ফকনার। ফ্লেচারকে (২৭) জর্জ বেইলির তালুবন্দী করান তিনি। ৩৮ বলে ৪৮ রান করা চার্লসকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন অসি স্পিনার অ্যাডাম জাম্পা। ওয়ানডাউনে নামা ড্যারেন ব্রাভোর ব্যাট থেকে আসে ৩৯ রান। তিনিও শিকার জাম্পার।

এরপর ছিল স্যামুয়েলস শো। রানআউটে কাটা পড়ার আগে ৮৭ বলে ৯২ রানের দায়িত্বশীল ইনিংস দলকে উপহার দেন তিনি। তার ইনিংসটি ছিল ৮টি চার ও ৪টি ছক্কায় সমৃদ্ধ। ২৯ রান করেন দিনেশ রামদিন। দলকে জিতিয়ে মাঠ ছাড়েন কাইরন পোলার্ড (১৬) ও কার্লোস ব্রাফেট (৩)। অসিদের পক্ষে দুটি করে উইকেট দখলে নেন কাল্টার-নাইল ও অ্যাডাম জাম্পা। আর একটি উইকেট পকেটে পুরেছেন জেমস ফকনার।

এর আগে টসে হেরে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ৯৮ রান করেন উসমান খাজা। রানআউটে কাটা পড়ায় ২ রানের আক্ষেপ নিয়ে সাজঘরে ফেরেন তিনি। দলীয় অধিনায়ক স্টিভেন স্মিথ করেন ৯৫ বলে ৭৪ রান। ফিফটির দেখা পেয়েছেন জর্জ বেইলিও।

পোলার্ডের শিকার হওয়ার আগে ৬৫ বলে ৫৫ রান করেছেন বেইলি। বাকি ব্যাটসম্যানরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে। ক্যারিবীয়দের পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন জেসন হোল্ডার, কার্লোস ব্রাফেট ও কাইরন পোলার্ড। ৯২ রানের মূল্যবান ইনিংস খেলার সুবাদে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন মারলন স্যামুয়েলস।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts