হারার ভয়ে পাকিস্তানের সঙ্গে খেলতে চায় না ভারত!

ভারত-পাকিস্তান ম্যাচে বৃষ্টির আশঙ্কা
Share Button

পাকিস্তানের ওয়ানডে ও টি২০ অধিনায়ক সরফরাজ আহমেদ বলেছেন, সম্ভবত পাকিস্তানের সঙ্গে খেলতে ভয় পায় ভারত। যে কারণে তারা আমাদের বিপক্ষে ক্রিকেট ম্যাচে অংশ নেয় না।

ভারতীয় মিডিয়ার বরাত দিয়ে পাকিস্তানের জিও টিভি বৃহস্পতিবার এ খবর দিয়েছে।

সরফরাজ বলেন, আমি সব সময়ই ভারতের বিপক্ষে খেলে মজা পাই। আমরা ভারতের বিপক্ষে সিরিজ আয়োজনে সব সময়ই আগে পদক্ষেপ নিয়েছি। কিন্তু ভয় পেয়েই ভারত আমাদের বিপক্ষে খেলতে চায় না।

সিরিজ আয়োজনে পাকিস্তান যে মনোভাব দেখায় তাতে ভারতের ইতিবাচক দৃষ্টিভঙ্গি দেখানো উচিৎ বলে মনে করেন তিনি।

এসময় জাতীয় দলে ফেরা কামরান আকমলের প্রশংসাও করেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। পাকিস্তান সুপার লিগ-পিএসএলে কামরান আকমলের পারফর্মেন্সে মুগ্ধ সরফরাজ।

উল্লেখ্য, পাকিস্তান ও ভারতের মধ্যকার দ্বিপাক্ষিক সিরিজ আবারও আলোর মুখ দেখতে চলেছে। বছরের শেষের দিকে দুবাইয়ে পাকিস্তানের সঙ্গে একটি দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আগ্রহ প্রকাশ করেছে ভারত।

ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই এই আগ্রহ প্রকাশ করেছে। এই সিরিজ খেলতে এরই মধ্যে বিসিসিআইয়ের পক্ষ থেকে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে অনুমতি চাওয়া হয়েছে।

বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, আগামী সেপ্টেম্বর অথবা নভেম্বরে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলতে চায় ভারত। তবে তা নির্ভর করবে দেশটির সরকারের ওপর। সরকার কোন ধরনের নীতি নিয়ে আছে তার ওপর।

প্রসঙ্গত, পাকিস্তানে সন্ত্রাসী হামলার কারণে কোনো দেশই সেখানে খেলতে যেতে রাজি নয়। তাই দুবাইকে হোম গ্রাউন্ড হিসেবে ব্যবহার করছে পাকিস্তান।

এর আগে ২০১৬ সালে সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের পক্ষ থেকে সিরিজ আয়োজনের কথা বলা হলেও রাজি হয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড।

গত বছরের শেষের দিকে পাকিস্তান ও ভারতের মধ্যে একটি দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের বিষয়ে অনেক আলোচনা হলেও তা আলোর মুখ দেখেনি।

সর্বশেষ ২০০৭-০৮ মৌসুমে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে অংশ নেয় ভারত। আর দুই দেশ ওয়ানডে সিরিজ খেলে ২০১২-১৩ মৌসুমে। ২০১৬ সালে টি২০ বিশ্বকাপে সর্বশেষ একে অপরের মুখোমুখি হয়। যে ম্যাচে ভারত জয়লাভ করে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts