হায়দরাবাদের জয়ের নেপথ্যের কথা জানালেন ওয়ার্নার

মুস্তাফিজের দুর্দান্ত বোলিং, গুজরাটের সংগ্রহ ১২৬ রান
Share Button
আইপিএলের খুব বেশি তারকা সমৃদ্ধ দল নয় সানরাইজার্স হায়দরাবাদ। কেউ ভাবেনি হায়দরাবাদ এবারের আইপিএলের প্রথম দল হিসেবে শেষ চার নিশ্চিত করবে। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান অক্ষুণ্ণ রেখে শেষ চারে উঠেছে ওয়ার্নার বাহিনী।

প্রথম দুই ম্যাচে টানা হেরেছিল সানরাইজার্স হায়দরাবাদ। সবাই ভেবেছিল এবারের আসরে আগেই বিদায় নেবে হায়দরাবাদ। কিন্তু না। ঘুরে দাঁড়িয়েছে মুস্তাফিজ, নেহরা ও ভুবনেশ্বর কুমারের মতো বোলারদের দিয়ে গড়া দলটি।

হায়দরাবাদের মূল শক্তি বলতে ফাস্ট বোলাররা। দলে রয়েছে বাংলাদেশের বিস্ময় বোলার মুস্তাফিজুর রহমান, ভারতের অভিজ্ঞ বোলার আশিষ নেহরা। এছাড়া তরুণ ভুবনেশ্বর কুমার ও অজি অলরাউন্ডার ময়েজেস হিনরিকস। মূলত এই বোলাররাই একের পর এক ম্যাচ জিতিয়ে যাচ্ছেন।

ব্যাটিং রয়েছেন মারকুটে ওপেনার ও দলপতি ডেভিড ওয়ার্নার, শিখর ধাওয়ান, যুবরাজ সিংয়ের মতো ব্যাটসম্যানরা। দলকে জয়ের বন্দরে নৌঙ্গর ফেরানোর জন্য এদের যেকোনো একজন ব্যাটসম্যানই যথেষ্ট। যার প্রমাণ এর আগের ম্যাচগুলোতে দেখা গেছে।

তবে সানরাইজার্স হায়দরাবাদের এই সাফল্যের নেপথ্যে কী রয়েছে?

অধিনায়ক ওয়ার্নারের ভাষায়, হায়দরাবাদের খেলোয়াড়রা অনেক পরিশ্রম করেছে। আমরা সব সময় ক্ষুধার্ত ছিলাম, নিজেদের ওপর আস্থা রেখেছি। আমাদের বিশ্বাস ছিল, আমরা পারব।

ওয়ার্নার আরও বলেন, পরের পর্বে যেতে পেরে আমরা রোমাঞ্চিত। আমরা এই ধারাটা অব্যাহত রেখে শীর্ষ দুইয়ে থাকতে চাই।

হায়দরাবাদের বোলারদের কল্যানেই মূলত জয়ের ধারায় দলটি। মুস্তাফিজ, নেহরা, হেনরিকস ও ভুবনেশ্বর কুমারের মতো বোলারদের দিয়ে গড়া বোলিং লাইন আপটা যে এবারের আইপিএলের সেরা বোলিং লাইন আপ তা অস্বীকার করতে পারবে না কেউ।

ভারতের মতো স্পিন সহায়ক উইকেটে যেভাবে হায়দরাবাদের বোলাররা ব্যাটসম্যানদের চেপে ধরেছে তা অবিশ্বাস্য। এবারের আইপিএলে সবচেয়ে কম ইকনোমি রেটে বল করেছেন টাইগার বোলার মুস্তাফিজ। শীর্ষ ৫ জন বোলারের মধ্যে ২ জনই হায়দরাবাদের ফাস্ট বোলার। তাই হায়দরাবাদের এই সাফল্যের নেপথ্যে যে ফাস্ট বোলাররা তা বলার অপেক্ষ রাখে না।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts