৩১ বলে ১৩১ রান!

৩১ বলে ১৩১ রান !
Share Button

ক্রিস গেইল টি-টোয়েন্টি মাত্র ৩০ বলে সেঞ্চুরি করেছিলেন এটাকে অন্তত স্বাভাবিক হিসেবে ধরা যায় কিন্তু তাই বলে কেউ ২১ বলে সেঞ্চুরি করবে এটা অনেকটা অসম্ভবই বলা চলে।

অসম্ভব কাজকেই যেন সম্ভব করলেন ২৩ বছর বয়সী ক্যারিবীয় ক্রিকেটার ইরাক থমাস। টোবাকো ক্রিকেট এসোসিয়েশনের টি-টোয়েন্টি টুর্নামেন্টে মাত্র ২১ বলে সেঞ্চুরি করেছেন ত্রিনিদাদ এন্ড টোবাকোর এই ক্রিকেটার।

গেইলের রেকর্ড ভেঙে দিলেন ২৩ বছর বয়সী ইরাক থমাস। স্পেসাইডের দেয়া ১৫২ রানের লক্ষ্য মাত্র ৮ ওভারেই টপকে যায় থমাসের দল। ৩১ বলে ১৩১ রান করে ম্যান অফ দ্য ম্যাচ হন থমাস।

ঐ দিনই শার্লোটেভিলের বিপক্ষে ৫৩ বলে ৯৭ রানের ইনিংস খেলেন। কিন্তু পরের ম্যাচটাতে যেন সবকিছুকে ছাড়িয়ে যান তিনি। ১৫টি ছক্কা এবং ৫টি চারের সহায়তায় মাত্র ৩১ বল খেলে ১৩১ রানে অপরাজিত থাকেন থমাস।

ত্রিনিদাদ এন্ড টোবাকোর অনুর্দ্ধ-২৩ দলের ক্রিকেটার থমাস ম্যাচ শেষে বলেন, ‘আমি খুব খুশি ছিলাম যখন প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরিটা করি।

আমি কয়েকদিন ধরেই ক্রিকেট খেলছি এর ভেতরেই প্রথম সেঞ্চুরি পাওয়াটা আমার জন্য আনন্দের। আমি ত্রিনিদাদে কুইন্স পার্কের হয়ে খেলে থাকি। কিন্তু এই টুর্নামেন্টে এসে নিজেকে অন্যরূপে আবিষ্কার করেছি।’

২০১৫ সালে আটলান্টিক স্কলারশিপ অ্যাওয়ার্ডও পেয়েছিলেন থমাস। যার ফলে দু মাস ইংল্যান্ডে খেলে নিজের খেলাকে আরো উন্নত করার সুযোগ পান থমাস। সেঞ্চুরি করার পথে তিনি বুঝতেই পারেননি যে এতো দ্রুত রান করবেন।

‘আমি কখনো বুঝতে পারিনি যে এত দ্রুত রান করবো। কয়েকটা শট মারার পর বুঝতে পারলাম আমার জন্য বিশেষ কিছু অপেক্ষা করছে সামনে। এবং সেটাই শেষ পর্যন্ত হল।’

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts