আর্জেন্টিনার নতুন কোচ কে হচ্ছেন?

ফের এক নম্বরে আর্জেন্টিনা
Share Button

শেষ পর্যন্ত বাউজাকে বরখাস্ত করতেই বাধ্য হলো আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন।

বিশ্বকাপ বাছাই পর্বে বাউজার অধীনে আট ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। যার মধ্যে জিতেছে তিনটিতে, হেরেছে তিনটিতে এবং ড্র করেছে দুটিতে। এর মধ্যে আবার চার ম্যাচের জন্য নিষিদ্ধ দলের অধিনায়ক এবং মূল খেলোয়াড় লিওনেল মেসি। মোট কথা, বিশ্বকাপ বাছাই পর্বের বাকি চার ম্যাচ জিততে না পারলে আগামী বিশ্বকাপই খেলা হবে না আর্জেন্টিনার।

কোচ বাউজাকে তো বরখাস্ত করা হলো। এবার লা আলবেসেলেস্তেদের আলোর পথ দেখানোর জন্য কার কাঁধে দায়িত্ব তুলে দেয়া হবে? কে পারবেন খাদের কিনারে দাঁড়িয়ে থাকা আর্জেন্টিনাকে টেনে তুলতে? কার ক্যারিশম্যাটিক পরিচালনায় আর্জেন্টিনা উঠবে বিশ্বকাপের মূল পর্বে?

এদগার্দো বাউজাকে বরখাস্তের পর এটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন। যদিও আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন আগে থেকেই একজনের নাম চিন্তা করে রেখেছিল। তিনি জর্জ সাম্পাওলি। স্প্যানিশ লা লিগায় বর্তমানে সেভিয়ার কোচ তিনি। ২০১৫ কোপা আমেরিকায় ছিলেন চিলির কোচ। তার কাছেই মূলতঃ ২০১৫ কোপা আমেরিকার শিরোপা হারিয়েছিল আর্জেন্টিনা।

জর্জ সাম্পাওলি মেসিদের কোচ হওয়ার জন্য প্রস্তুত অনেক আগে থেকেই। আর্জেন্টিনার কোচ হওয়ার ইচ্ছা তার অনেক দিনের। এবার সম্ভবত খালি জায়গাটি উন্মুক্ত হয়ে গেলো তার জন্য। এ কারণে সেভিয়ার সঙ্গে আগামী বছরের জন্য চুক্তি নবায়নও ঝুলিয়ে রেখেছিলেন তিনি। মেসিদের কোচ যে হতে চান, সেটা নিজ মুখেই কিছুদিন আগে জানিয়েছিলেন সাম্পাওলি।

তবে তখন অনেকেই ভেবেছিল, তিনি বুঝি বার্সার কোচ হতে চান। কারণ, এই মৌসুম শেষেই লুইস এনরিকে ছেড়ে দিচ্ছেন বার্সার দায়িত্ব। শেষ পর্যন্ত ক্লাব নয়, জাতীয় দলের কোচ হিসেবেই যোগ দেয়ার প্রবল সম্ভাবনা তৈরি হয়েছে তার।
আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের নতুন সভাপতি ক্লদিও তাপাই আজই সংবাদ সম্মেলন করে বাউজার সঙ্গে লেনদেনের বিষয়ে বিস্তারিত মিডিয়াকে জানাবেন এবং আশা করা হচ্ছে, তখনই হয়তো নতুন কোচ হিসেবে জর্জ সাম্পাওলির নাম ঘোষণা দেবেন তিনি। তবে সাম্পাওলিকে সেভিয়া থেকে কিনতে হলে, আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনকে তার বাই আউট ক্লজ পরিশোধ করেই আনতে হবে। কারণ, সাম্পাওলির সঙ্গে এখনও চুক্তি শেষ হয়নি সেভিয়ার।

তবে, আর্জেন্টিনার কোচ হিসেবে নাম ঘোষণা করা হলেও স্প্যানিশ ক্লাবের হয়ে তিনি মৌসুম শেষ করে যেতে পারবেন। কারণ, আগামী ৩১ আগস্টের আগে আর্জেন্টিনার অফিসিয়াল কোনো ম্যাচ নেই। ওইদিনই বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে মন্টেভিডিওতে যাবে আর্জেন্টিনা, স্বাগতিক উরুগুয়ের বিপক্ষে খেলতে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts