কোপা ফাইনালে চিলিকেই পেলো আর্জেন্টিনা

chilie in final
Share Button

শতবর্ষের কোপার বিশেষ আসরে টানা দ্বিতীয় বারের মত ফাইনালে জায়গা করে নিয়েছে চিলি। বৃহস্পতিবার আসরের দ্বিতীয় সেমিফাইনালে কলম্বিয়াকে ২-০ গোলে হারিয়েছে সানচেজ-ভার্গাসরা।

শিকাগোর সোলজার ফিল্ড স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে বর্তমান চ্যাম্পিয়নরা। এরই ধারাবাহিকতায় ম্যাচের সপ্তম মিনিটেই এগিয়ে যায় তারা। ডান দিক থেকে হোসে পেদ্রো ফুয়েনসালিদার ক্রসে বল চলে যায় চার্লেস আরানগিসের পায়ে। জোরালো শটে গোল করে দলকে লিড এনে দেন বায়ার লেভারকুজেনের এই মিডফিল্ডার।

চার মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করে চিলি। দুর্দান্ত গতিতে বাঁ দিক থেকে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে জোরালো শট নেন সানচেস। বল পোস্ট কাঁপিয়ে ফিরলে গোল করতে তাতে সামান্য একটু টোকার দরকার হয় ফুয়েনসালিদার।

ম্যাচের ২৩ মিনিটে ক্লাওদিও ব্রাভো হতাশ করে কলম্বিয়াকে। হামেস রদ্রিগেসের পাস থেকে রজার মার্তিনেসের শট দক্ষতার সঙ্গে ঠেকান বার্সার এই গোলরক্ষক। এর নয় মিনিট পর আবারও চিলির ত্রাতা ব্রাভো। আরাইয়াসের চিপ হাত দিয়ে ঠেকিয়ে দেন বিপদ মুক্ত করেন। ফলে ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় সানচেজ-ব্রাভোরা।

বিরতির পর প্রবল বৃষ্টি আর সঙ্গে বজ্রপাতের শঙ্কায় আড়াই ঘণ্টার বেশি বন্ধ থাকে খেলা। দুই ঘণ্টা ৪০ মিনিটের বিরতির পর খেলা শুরু হলে দাপট ছিল চিলির। এর মধ্যে ৫৭তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে কালোর্স সানচেস মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হওয়া কলম্বিয়ার জন্য ম্যাচে ফেরা আরও কঠিন হয়ে পড়ে। বাকি সময় আর কোন দল গোল করতে না পারলে টানা দ্বিতীয় বারের মতো ফাইনালে ওঠার আনন্দে ভাসে চিলি। আর ফাইনালে তাদের প্রতিপক্ষ মেসির আর্জেন্টিনা।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts