নীল-সাদা জার্সিতে আর দেখা যাবে না মেসিকে

messi never play for argentina
Share Button

কোপা ফাইনালের ঠিক আগে আর্জেন্তিনার এক টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে মারাদোনা বলেন, ‘‘আমি বিশ্বাস করি আর্জেন্তিনাই কোপা আমেরিকা জিতবে। তবে জিততে না-পারলে ওরা যেন দেশে আর না-ফেরে।’’ সত্যিই তাই হল। হেরে যাওয়া দল দেশে ফিরছে ঠিকই কিন্তু সে এক ভাঙা দল। মেসি-হীন আর্জেন্তিনা। আর তিনি নীল-সাদা জার্সি পরবেন না। জানিয়ে দিয়েছেন এই মুহূর্তে বিশ্ব ফুটবলের সেরার সেরা নিওলেন মেসি।

ম্যাচ পরবর্তী সাক্ষাৎকরে মেসি বলেন, `জাতীয় দলের হয়ে আমার সময় শেষ। আমি ও আমার দল জোর চেষ্টা করেছি একটা ট্রফি জেতার জন্য। আমাদের সমর্থকদের জন্য এটা জিততে চেয়েছিলাম। কিন্তু দেশের জন্য কোনও ট্রফি এনে দিতে পারিনি আমরা।`

একটা সময়ে আর্জেন্তিনা দলের সমার্থক ছিল মারাদোনার নাম। এর পরে সেই জায়গাটা দখল করে নেন মেসি। মারাদানোর সঙ্গে অনেকের তুলনা হয়েছে কিন্তু মেসি যেন জনপ্রিয়তায় আরও এগিয়ে গিয়েছিলেন। তিনি তাঁর স্কিল দিয়েই বুঝিয়ে দিয়েছেন, দিয়েগো মারাদোনার সময় চলে গিয়েছে। এখন লিও মেসির যুগ।

মেসির সঙ্গে নিরন্তর তুলনা হয় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। কে বড় মেসি না রোনাল্ডো? তা নিয়ে চলে নিরন্তর বিতর্ক। কিন্তু এই প্রজন্মে এমন কোনও প্লেয়ার আসেননি যাঁকে বলা হবে অমুক দেশের মেসি। কিন্তু এবার কী হবে? কে হবেন আর্জেন্তিনার ভরসা? কার নামে আর্জেন্তিনাকে চিনবে বিশ্বের ফুটবল প্রেমিকরা?

ফাইনালে টাইব্রেকারে গোল মিস করেছেন মেসি। তার শট গোলের বাইরে গিয়েছে। আর তার পরেই দেশের হয়ে খেলা ছাড়ার সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন এই সময়ের ফুটবলের রাজপুত্র। কিন্তু এই কোপাতেও অনেক

ম্যাজিক দেখিয়েছেন মেসি। পানামার বিরুদ্ধে ম্যাচটাই ধরা যাক। ওই ম্যাচই আর্জেন্তিনাকে শেষ আটে পৌঁছে দেয়। খেলেছিলেন মাত্র ৩০ মিনিট। আর তার মধ্যেই হেলায় প্রমাণ করে দেন, কেন তাঁকেই বিশ্বফুটবলের সেরা তারকা বলা হয়ে থাকে। পানামার বিরুদ্ধে ৫-০ গোলে জিতে শতবার্ষিকী কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে পৌঁছয় আর্জেন্তিনা। মাত্র ১৯ মিনিটের মধ্যে চোখধাঁধানো হ্যাটট্রিক সেরে ম্যাচের নায়ক হয়েছিলেন লিওনেল মেসি।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

দেখুন সেই হ্যাটট্রিকের ভিডিও—

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts