নেইমারের মুখোমুখি হচ্ছেন সুয়ারেজ

নেইমারের মুখোমুখি হচ্ছেন সুয়ারেজ

ক্লাব ফুটবলে খেলেন একই ক্লাবে। এবার জাতীয় দলে দুইজন একে অপরের প্রতিপক্ষ। তারা দু’জন বার্সার ত্রিফলার নেইমার এবং সুয়ারেজ। বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের পঞ্চম ম্যাচে এরেনা পারনামবোকো স্টেডিয়ামে ভোর ৬.৪৫ মিনিটে উরুগুয়ের মুখোমুখি হবে ব্রাজিল। প্রথমবারের মত এই স্টেডিয়ামে খেলতে নামছে ব্রাজিল।

সুয়ারেজের বিপক্ষে খেলাটা দর্শকদের অন্যরকম বিনোদন দেবে বলে আশা প্রকাশ করেছেন নেইমার। তিনি বলেন, ‘এটা আসলেই সত্যি যে আমরা হোয়াটসঅ্যাপে একে অপরকে মেসেজে আদান প্রদান করছি; কিন্তু এবার আমরা একসাথে খেলতে পারছি না। সবাই ফুটবল দেখতে পছন্দ করে। ব্রাজিলের সবাই এই আমার এবং সুয়ারেজের মধ্যকার লড়াইটা দেখার জন্য মুখিয়ে আছে। এটা খুবই রোমাঞ্চকর। আপনি আপনার সতীর্থের বিপক্ষে খেলছেন এবং সে আপনাকে হারানোর পরিকল্পনা করছে!’

উরুগুয়ের বিপক্ষে সরাসরি লড়াইয়েও এগিয়ে রয়েছে ব্রাজিলিয়ানরা। ৩৬ ম্যাচে জয়ের বিপরীতে হেরেছে ২২টি ম্যাচে। ড্র হয়েছে ১৬টি ম্যাচ। ব্রাজিলের জন্য স্বস্তির দিক হল উরুগুয়ের বিপক্ষে শেষ ১০ ম্যাচের ৬ টিতেই জিতেছে ব্রাজিল অন্যদিকে হেরেছে কেবল ১টি ম্যাচে। দুই দলের শেষবারের দেখায় জয়ের হাসিটাও ব্রাজিলের পক্ষে।

চার ম্যাচে মাত্র ৭ পয়েন্ট নিয়ে বিশ্বকাপ বাছাই পর্বের দক্ষিণ আমেরিকান অঞ্চলের টেবিলে পঞ্চম স্থানে রয়েছেন ব্রাজিল অন্যদিকে ব্রাজিলের থেকে ২ পয়েন্ট বেশি নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে উরুগুয়ে। ২০১৪ বিশ্বকাপ ইতালিয়ান ডিফেন্ডার কিয়েল্লিনিকে কামড়ানোর পর প্রথমবারের মত প্রতিযোগিতামূলক ম্যাচে উরুগুয়ের জার্সি গায়ে মাঠে নামবেন সুয়ারেজ।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts

Leave a Comment