মেসির পরবর্তী গন্তব্য ইতালি?

মেসির পরবর্তী গন্তব্য হতে পারে ইতালি

অদূর ভবিষ্যতে লিওনেল মেসি বার্সেলোনা ছাড়বেন কিনা তা সময়েই বলে দেবে। গত মৌসুম শেষে আর্জেন্টাইন তারকার ক্লাব ছাড়ার সম্ভাবনার গুঞ্জনে রীতিমতো হৈচৈ পরে গিয়েছিল। এবার ইতালিয়ান ফুটবলের প্রতি নিজের ভালো লাগার কথা প্রকাশ করে নতুন আলোচনার জন্ম দিয়েছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

অবশ্য, ২৮ বছর বয়সী মেসির ন্যু ক্যাম্প ‍ছাড়ার কোনো সম্ভাবনা আপাতত নেই। তাছাড়া বার্সার হয়েই ফুটবল ক্যারিয়ারের ইতি টানার ইচ্ছাটা আগেই ব্যক্ত করেছিলেন বিশ্বফুটবলের ক্ষুদে জাদুকর। ক্যারিয়ারের ‘পড়ন্তবেলায়’ স্বদেশী ক্লাবে নাম লেখানোর ইচ্ছার কথাও বলেছিলেন মেসি। কিন্তু এবার তিনি ভিন্ন কয়েকটি সম্ভাবনার জানান দিয়েছেন।

এক সাক্ষাৎকারে মেসি বলেন, ‘আমি বার্সেলোনায় স্থায়ীভাবে আমার ভবিষ্যৎ দেখছি। বার্সার হয়ে ক্যারিয়ার শেষ করতে পারাটা হবে দারুণ। যদিও ফুটবলে ভবিষ্যতে কি হবে তা কেউই জানে না। আমি ইংলিশ ও ইতালিয়ান ফুটবল পছন্দ করি। এসব চ্যাম্পিয়নশিপের একটি গ্রেট ম্যাচও মিস করি না।’

এদিকে, ক্যারিয়ারের সবচেয়ে গুরুত্বপূর্ণ কোচ হিসেবে পেপ গার্দিওলার চেয়ে ফ্রাঙ্ক রাইকার্ডকেই এগিয়ে রাখছেন মেসি, ‘যতজন কোচের অধীনে খেলেছি তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিলেন রাইকার্ড। আমি সব সময়ই বলে আসছি, রাইকার্ড আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ ব্যক্তি কারণ, তিনি আমাকে বিশ্বাস করতেন। তিনিই আমাকে বার্সার মূল দলে খেলার সুযোগ করে দিয়েছিলেন।’

প্রসঙ্গত, ২০০৩-০৮ এ সময়টাতে বার্সার কোচের দায়িত্বে ছিলেন নেদারল্যান্ডসের রাইকার্ড। তার অধীনে দু’টি করে লা লিগা, স্প্যানিশ সুপার কাপ ও ২০০৫-০৬ মৌসুমের চ্যাম্পিয়ন লিগ শিরোপা জেতে স্প্যানিশ জায়ান্টরা।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts

Leave a Comment