হাত দিয়ে গোল করে কোপা আমেরিকা থেকে ব্রাজিলকে বিদায় করলো পেরু! [দেখুন ভিডিও]

হাত দিয়ে গোল করছেন পেরুর রাহুল রুডিয়াজ
Share Button

যুক্তরাষ্ট্রে চলছে কোপা আমেরিকার শতবর্ষের আসর। তবে এবারের আসরের সবচেয়ে অঘটন ঘটলো বাংলাদেশ সময় সোমবার সকালে ম্যাসাচুয়েটসে।

গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হলো ব্রাজিলকে। আর হাত দিয়ে গোল করে শেষ আটের টিকিট পেল পেরু।

ব্রাজিল-পেরুর ম্যাচটি যেন ১৯৮৬ সালের বিশ্বকাপের কথা মনে করিয়ে দিল। ওই বিশ্বকাপে সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে হাত দিয়ে গোল করেছিলেন আর্জেন্টাইন তারকা খেলোয়াড় ম্যারাডোনা।

তবে ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকা রেফারি তা ধরতে ব্যর্থ হন। বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয় ইংলিশদের। সেবার বিশ্বকাপও জিতেছিল আর্জেন্টিনা।

তারপর থেকেই ম্যারাডোনার হাতকে ‘ঈশ্বরের হাত’ বলেছেন অনেকেই।

৩০ বছর পর আরও একটি বিতর্কিত গোল। তবে এবার দল দুটি হলো ব্রাজিল এবং পেরু। যে ম্যাচে ড্র করলেও কোপার শেষ আটে যেতে পারতো ব্রাজিল। সেই ম্যাচের ৭৫ মিনিটে হাত দিয়ে গোল করে ব্রাজিলের স্বপ্ন ভেঙে দিলেন পেরুর রাহুল রুডিয়াজ। ব্রাজিলকে বিদায় করে শেষ আটে চলে গেল পেরু। পেরুর সঙ্গে ‘বি’ গ্রুপ থেকে ইকুয়েডর কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে।

গুরুত্বপূর্ণ ম্যাচে প্রথমার্ধ গোল শূন্য ছিল। তবে দ্বিতীয়ার্ধের ৭৫ মিনিটে জয়সূচক বিতর্কিত গোল করে পেরু। ডান প্রান্তে ক্রস লাইন থেকে জরম্যান পলো আন্দ্রিদ বলটি ব্রাজিলের রক্ষণে পাস দেন। যেটি হাত দিয়ে জালে জড়িয়ে উল্লাসে মাতেন রাহুল রুডিয়াজ।

রেফারির চোখে এটি ধরা না পড়লেও পরে টিভি রিপ্লেতে পরিষ্কার দেখা গেছে, হাত দিয়ে বল জালে পাঠান রুডিয়াজ। এ সময় দু’পক্ষের খেলোয়াড় ও ম্যাচ রেফারিদের মধ্যে কথা কাটাকাটি হয়। বেশ কিছু সময় খেলা বন্ধও থাকে। তবে কোপার বিশেষ এই আসরে ভিডিও রিপ্লে দেখে সিদ্ধান্ত দেয়ার সুযোগ নেই। যার কারণে কপাল পোড়ে ব্রাজিলের।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

হাত দিয়ে গোল করে আর্জেন্টিনার ম্যারাডোনার যোগ্য উত্তরসূরী হয়ে গেলেন পেরুর রাহুল রুডিয়াজ।

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts