এক হাজার টাকায় ৪জি স্মার্ট ফোন!

the-cheapest-smart-phone
Share Button

এবার আরও এক ধামাকা দিতে চলেছে জিও। বহুদিন আগে থেকেই রিলায়েন্স ইন্ডাস্ট্রি দেশের সবচেয়ে কমদামি স্মার্টফোন আনার কথা ঘোষণা করেছিল। মনে করা হয়েছিল জিও-র ‘ফ্রি ওয়েলকাম অফার’ শেষ হলেই জানুয়ারিতে বাজারে এই ফোন ছাড়বে রিলায়েন্স ইন্ডাস্ট্রি। কিন্তু, তেমনটা হয়নি। জিও সূত্রে খবর ফেব্রুয়ারিতেই বাজারে আসছে ৪জি ভোলটিই প্রযুক্তিতে তৈরি দেশের সবচেয়ে কমদামি ‘স্মার্টফোন’। যার মূল্যও নাকি নির্ধারণ হয়ে গিয়েছে। ১০০০ টাকা থেকে ১৫০০ টাকার মধ্যে মিলবে এই ৪জি ভোলটিই-র সুবিধাযুক্ত এই স্মার্টফোন।

কি-প্যাডের সুবিধাযুক্ত একটি সাধারণ ফোন কিনতেই অন্তত ২০০০ টাকা খরচ করতে হয়। ‘ডোকোস বলে একটি দেশি সংস্থা ৮০০ টাকায় সাধারণ কি-প্যাডের ফোন তৈরি করছে বটে কিন্তু, সেগুলির কোনওটিতেই আধুনিক প্রযুক্তি কাজ করে না। সেখানে ‘লাইফ’-এর ৪জি ভোলটিই ফোন হাজার টাকা থেকে দেড় হাজার টাকায় পাওয়া যাওয়াটা বড় ব্যাপার বলেই মনে করছে সাধারণ মানুষ।

জিও সূত্রে খবর, অনলাইনে এই ফোন অর্ডার করতে হবে প্রথমে। এখনও পর্যন্ত যা খবর তাতে জিও-র সাইটেই এই ফোনের অর্ডার করা যাবে। বুকিং-এর জন্য অগ্রিম দিতে হবে কি না তা এখনও স্পষ্ট নয়। তবে, খবর ‘ক্যাশ অন ডেলিভারি’-র সুবিধা থাকছে। এখনও সেভাবে ‘লাইফ’-এর এই ৪জি ভোলটিই ফোন অনলাইনে বুকিং-এর জন্য কোনও লিংক দেয়নি রিলায়েন্স। খুব শিগগিরি এর ঘোষণা হবে বলে মনে করা হচ্ছে।

১০০০ থেকে ১৫০০ টাকার ৪জি ভোলটিই স্মার্টফোনে কী কী সুবিধা পাওয়া যাচ্ছে দেখে নিন-

১. ডিসপ্লে- ৪.৫ ইঞ্চি
২. প্রসেসর- স্প্রেডট্রাম ৯৮২০
৩. র‌্যাম- ১জিবি
৪. ক্যামেরা- ৮ মেগাপিক্সেল
৫. ওয়াইফাই- থাকবে, সঙ্গে থাকছে হটস্পট-এর সুবিধা
৬. স্টোরেজ- আশা করা যায় ৮জিবি থাকছে।
৭. ব্যাটারি- ৩৫০০ এমএএইচ
৮. ৪জি ভোলটিই- থাকছে
৯. অ্যান্ড্রয়েড ভার্সান- ললিপপ থাকছে

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts