বছরের প্রথমেই দুর্দান্ত তিনটি স্মার্টফোন বাজারে আনল সনি

এক্সপেরিয়া এক্স এ ২ এবং এক্স এ ২ আল্ট্রা
Share Button

যুক্তরাষ্ট্রের লাসভেগাসে কনজ্যুমার ইলেকট্রনিক্স শো ২০১৮-তে তিনটি নতুন স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে সনি ব্রান্ড। ওই ফোনগুলোই তাদের এ বছরের প্রথম স্মার্টফোন। ফোনগুলো হলো সনি এক্সপেরিয়া এক্স এ ২, সনি এক্সপেরিয়া এক্স এ ২ আল্ট্রা এবং এক্সপেরিয়া এল ২।

প্রথম দুটি ফোন সেলফি কেন্দ্রিক এবং গত বছরের এক্স এ ১ এবং এক্স এ ১ আল্ট্রার উত্তরসুরি। আগের দুটি ফোনের চেয়ে এই দুটি ফোনের ব্যাটারি, ক্যামেরা এবং প্রসেসর উন্নত। আর এক্সপেরিয়া এল ২ হলো স্বল্প দামের বাজেট স্মার্টফোন।

এক্সপেরিয়া এক্স এ ২ এবং এক্স এ ২ আল্ট্রা

এক্সপেরিয়া এক্স এ ২:
এতে আছে নতুন স্ন্যাপড্রাগন ৬৩০ চিপসেট প্রসেসর। এক্স এ ২-র ব্যাটারি বাড়িয়ে করা হয়েছে ৩,৩০০ এমএএইচ। আর কুইক চার্জ যুক্ত করা হয়েছে। এতে আছে ৫.২ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। এক্স এ ২-তে র‌্যাম আছে ৩জিবি, সাথে ৩২জিবি স্টোরেজ।

এক্স এ ২-এর রিয়ার ক্যামেরা ২৩ মেগাপিক্সেল, এফ/২.০ অ্যাপারচার। এই ফোনের ফ্রন্টে ৮ এমপির ক্যামেরা। এই ফোনে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণ যুক্ত করা হয়েছে।

ফেব্রুয়ারি মাসে ফোনটি বাজারে বিক্রি শুরু হবে। আর দামটাও তখনই জানা যাবে।

এক্সপেরিয়া এক্স এ ২ আল্ট্রা:
এতে আছে নতুন স্ন্যাপড্রাগন ৬৩০ চিপসেট প্রসেসর। এক্স এ ২ আল্ট্রা-র ব্যাটারি করা হয়েছে ৩,৫৮০ এমএএইচ। আর কুইক চার্জ যুক্ত করা হয়েছে। এতে আছে ৬ ইঞ্চি ডিসপ্লে।এক্স এ ২ আল্ট্রা-তে র‌্যাম ৪জিবি, সাথে ৬৪জিবি স্টোরেজ।

এক্স এ ২ আল্ট্রা-এর রিয়ার ক্যামেরা ২৩ মেগাপিক্সেল, এফ/২.০ অ্যাপারচার। এই ফোনের ফ্রন্টে ৮ এমপির একটি ক্যামেরা আছে। তবে ১৬ এমপির আকেরটি ফ্রন্ট ক্যামেরা আছে।এই ফোনে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণ যুক্ত করা হয়েছে।

ফেব্রুয়ারি মাসে ফোনটি বাজারে বিক্রি শুরু হবে। আর দামটাও তখনই জানা যাবে।

সনি এক্সপেরিয়া এল ২

সনি এক্সপেরিয়া এল ২:
এতে আছে ৫.৫ ইঞ্চি ৭২০পি ডিসপ্লে। মিডিয়াটেক এমটি৬৭৩৭টি প্রসেসর। র‌্যাম ৩জিবি, সাথে ৩২জিবি স্টোরেজ। রিয়ার ক্যামেরাটি ১৩ মেগাপিক্সেলের আর ফ্রন্ট ক্যামেরাটি ৮মেগাপিক্সেল। এল ১ থেকে ব্যাটারি বাড়িয়ে এল ২-র ব্যাটারি ৩,৩০০ এমএএইচ করা হয়েছে।

অপারেটিং সিস্টেম রাখা হয়েছে ৭.১.১ নুগেট। জানুয়ারির শেষদিকে বাজারে বিক্রি শুরু হবে ফোনটি। দামও জানা যাবে তখন।

সূত্র: জিএসএম অ্যারেনা

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts