মাত্র ১০০০ টাকায় কম্পিউটার শিখে ৯০০০ টাকা আয় করুন

মাত্র ১০০০ টাকায় কম্পিউটার শিখে ৯০০০ টাকা আয় করুন
Share Button

মাত্র ১০০০ টাকায় কম্পিউটার শিখে ৯০০০ টাকা আয় করার সুযোগ দিচ্ছেজেলাভিত্তিক মহিলা কম্পিউটার প্রশিক্ষণ প্রকল্প (৬৪ জেলা)

আধুনিকবিশ্বেরউন্নয়নেরঅন্যতমউপাদানতথ্য-প্রযুক্তি। বাংলাদেশেরমোটজনসংখ্যারপ্রায়অর্ধেকনারী।অর্ধেক জনসংখ্যা নারীকে বাদ দিয়ে দেশের উন্নয়ন সম্ভভ নয় । নারীরক্ষমতায়নেনারীকে তথ্য-প্রযুক্তিখাতেএগিয়েনেওয়ারবিকল্পনেই। আর এই তথ্য প্রযুক্তি খাতে নারীকে এগিয়ে নেওয়ার জন্য অগ্রনী ভূমিকা পালন করছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়াধীন জাতীয় মহিলা সংস্থা পরিচালিত জেলাভিত্তিক মহিলা কম্পিউটার প্রশিক্ষণ প্রকল্প (৬৪ জেলা)
কম্পিউটারশিক্ষারযুগোপযোগীএকব্যতিক্রমীশিক্ষাপ্রতিষ্ঠানেরনামজেলাভিত্তিক মহিলা কম্পিউটার প্রশিক্ষণ প্রকল্প (৬৪ জেলা) ।

মহিলাওশিশুবিষয়কমন্ত্রণালয়েরঅধীনেএপ্রতিষ্ঠানটিপ্রায়২৮০০০নারীকেকম্পিউটারপ্রশিক্ষনদিয়েস্বাবলম্বীকরারলক্ষ্যনিয়েইতিমধ্যে১৪৫৪৯জনকেপ্রশিক্ষনপ্রদানকরেছে।যাদেরঅনেকেবিভিন্নপ্রতিষ্ঠানেকম্পিউটারপ্রশিক্ষক, অফিসসহকারী, ডাটাএট্রিঅপারেটরসহবিভিন্নপদেকর্মরতআছে। তথ্য আপা প্রকল্পে নিয়োগের ক্ষেত্রে এসব প্রশিক্ষণার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে ।

2

প্রতিবছরজানুয়ারী-জুনএবংজুলাই-ডিসেম্বরসেশনেপ্রতিটিজেলাঅফিসেরমাধ্যমেপ্রতিব্যাচে(২৩+২৩)৪৬জনকরেপ্রশিক্ষনার্থী সকাল বিকাল ২ শিফটেএইপ্রতিষ্ঠানেপ্রশিক্ষনেরসুযোগপেয়েথাকেন। ভর্তির ন্যুনতম যোগ্যতা এস.এস.সি/সমমান পাস ।ভর্তি ফি মাত্র ১০০০/- টাকা ।কারিগরি বোর্ডের অধীনে ৬মাস মেয়াদী সার্টিফিকেট ইন কম্পিউটার অফিস এপ্লিকেশন কোর্স হলেও এর পাশাপাশি ছাত্রীদের অনলাইন আয়/ আউটসোর্সিং এবং গ্রাফিক্স ডিজাইন সর্ম্পকে মৌলিক প্রশিক্ষণ প্রদান করা হয় ।

সফলতার সাথে প্রশিক্ষণ সমাপ্তির পর মেধার ভিত্তিতে প্রতি ব্যাচে ০৩(তিন) জনকে প্রতি মাসে ১৫০০ টাকা হারে ০৬ মাসের জন্য ইন্টার্নশীপ এর সুযোগ দেয়া হয় ।
জেলাভিত্তিক মহিলা কম্পিউটার প্রশিক্ষন প্রকল্প (৬৪ জেলা) বাংলাদেশ সরকারের একটি অগ্রাধিকারপ্রাপ্ত প্রকল্প । এখানে

মহিলাদের কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে তাদেরকে স্বাবলম্বি সর্বোপরি ডিজিটাল বাংলাদেশ গড়ার উপযোগী করে তোলা হয় ।
প্রত্যেক জেলা শহরে এই প্রশিক্ষন কেন্দ্র রয়েছে। বিস্তারিত তথ্যের জন্য আপনার নিকটস্থ জেলাভিত্তিক মহিলা কম্পিউটার প্রশিক্ষণ প্রকল্প (৬৪ জেলা)এর জেলা শাখা অফিসে যোগাযোগ করুন ।

লেখক
মোঃ সোলায়মান হোসেন
সহকারী প্রোগ্রামার
জেলাভিত্তিক মহিলা কম্পিউটার প্রশিক্ষণ প্রকল্প (৬৪ জেলা)
বাগেরহাট জেলা শাখা।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts