সবচেয়ে কমদামের স্মার্টফোন বানালেন দোকানির ছেলে

সবচেয়ে কমদামি স্মার্টফোন বানালেন মুদি দোকানির ছেলে
Share Button

উত্তরপ্রদেশের শামলি জেলার গঢ়িপুখতাতে জন্ম নেন মোহিত। ছেলেবেলায় স্কুল, পড়াশোনা আর খেলাধুলার ফাঁকে বাবা রাজেশের মুদি দোকানেই কাটতো তার সময়। আর পাঁচটা সাধারণ মধ্যবিত্ত ঘরের ছেলের সঙ্গে কোনও ফারাক ছিল না জীবনযাত্রার। স্কুলের গন্ডি পেরনোর পর নয়ডার বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হন তিনি।

সেই মোহিতই এখন বিশ্বের সবচেয়ে কমদামি স্মার্টফোন বানানোর রেকর্ড গড়েছেন। ‘ফ্রিডম ২৫১’ নামের মাত্র ২৫১ রুপির (২৮৮ টাকা) ওই ফোন এখন ভারত জুড়ে তোলাপাড় সৃষ্টি করেছে।

ফোনটি উৎপাদনকারী প্রতিষ্ঠান ‘রিংগিং বেল’র বর্তমান এমডি হিসেবেও দায়িত্ব পালন করছেন মোহিত। বাবা রাজেশ গোয়েলও রয়েছেন প্রতিষ্ঠানটির বোর্ড অব ডায়রেক্টরসে। কারণ বাবার থেকে টাকা নিয়েই তো প্রতিষ্ঠানটি শুরু করেন তিনি।

মোহিতের বাবা ছেলের সাফল্যে ব্যাপক খুশি। প্রযুক্তি খুব একটা না বুঝলেও মুদি দোকানি রাজেশ বুঝতে পেরেছেন তার ছেলে বড় একটা কিছু করেছে।

স্মার্টফোন ঠিক কী বস্তু আর ২৫১ টাকা তার দাম হলে ব্যাপারটা ঠিক কতটা বিষ্ময়কর, তা এখনও পুরোপুরি বুঝতে পারছেন না তিনি।

রাজেশ বলেন, ‘‘শেষ বার যখন বাড়ি এল, তখনই বলেছিল একটা কোম্পানি খোলার জন্য টাকা দরকার। আমি টাকা ধার দিই। তার পর ও জানিয়েছিল, ও একটা মোবাইল ফোন তৈরির কোম্পানি খুলেছে। তখনও বুঝতে পারিনি ব্যাপারটা ঠিক কী? এখন বুঝতে পারছি, বেশ বড়সড় কিছু একটা করেছে সে।’’

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts

Leave a Comment